Inqilab Logo

ঢাকা, রোববার, ০৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭, ১৩ যিলক্বদ ১৪৪১ হিজরী

সিলেট থেকে শুরু হলো জাতীয় পার্টির নির্বাচনের প্রস্তুতি -এরশাদ

প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

সিলেট অফিস : সিলেটের জনসভা দিয়ে আগামী সংসদ নির্বাচনের প্রস্তুতি শুরু করেছে এইচ এম এরশাদের জাতীয় পার্টি। গতকাল স্থানীয় রেজিস্ট্রি মাঠে অনুষ্ঠিত জনসভায় জাপা চেয়ারম্যান এইচ এম এরশাদ এই প্রস্তুতি শুরু করেন।
জনসভা বিকাল ৩টায় শুরু হয়ে সন্ধ্যা ৬টায় সমাপ্ত হয়। কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট গিয়াস উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এরশাদ ছাড়াও স্থানীয় এবং কেন্দ্রীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
এরশাদ তার ২২ মিনিটের বক্তব্যে আগামী জাতীয় সংসদ নির্বাচন, দেশের আইন-শৃংখলা পরিস্থিতি এবং অতীতে সিলেটের জন্য যা যা করেছেন তা বিস্তারিতভাবে উল্লেখ করেন। সভা দিয়েই জাতীয় পার্টির আগামী নির্বাচনের প্রস্তুতির কথা এরশাদ এবং অন্যান্য নেতৃবৃন্দের বক্তব্যে বার বার ঘুরেফিরে উল্লেখ করা হয়।
এরশাদ তার বক্তব্যে অতীতে সিলেটবাসী সংসদে ৮টি আসন দিয়ে তার জীবন রক্ষায় যে অবদান রেখেছিলেন তার কৃতজ্ঞতার সাথে স্মরণ করে বলেছেন, তা না হলে বিএনপি আমাকে ফাঁসি দিত। এদেশে প্রতিহিংসার রাজনীতি বিএনপিই শুরু করেছে। এরপর তিনি দেশের আইন-শৃংখলা পরিস্থিতির দিকে ইঙ্গিত করে নিজের হতাশা ব্যক্ত করে বলেন, আমার সময় মাত্র ২টি জীবন ঝরেছিল বলে ক্ষমতা ছেড়ে দিয়েছিলাম। এখন প্রতিদিন লাশের মিছিল। মানুষ কোথাও নিরাপদ নয়। এসবের বিচার কবে হবে কেউ জানে না। ৯০ সালে ক্ষমতা ছাড়ার পর তার কাছে দেয়া প্রতিশ্রুতি ভঙ্গের ব্যাপারে এরশাদ বলেন, কথা ছিল আমাকে নির্বাচন করতে দেয়া হবে। কিন্তু প্রতিশ্রুতি ভঙ্গ করে আমাকে জেল দেয়া হলো। আমি ছয় বছর আর আমার স্ত্রী আড়াই বছর জেল খেটেছেন। তখন নির্বাচন করতে দেয়া হলে আমি আবার জনতার ভালোবাসায় ক্ষমতায় আসতাম। আগামী নির্বাচনের ব্যাপারে তিনি বলেন, আজকের এ সভায় এসেছি শাহজালাল-শাহপরাণের দোয়া নিতে। সিলেট থেকেই শুরু করলাম আগামী নির্বাচনের প্রস্তুতি। দেশের মানুষ পরিবর্তন চায়, তারা জাতীয় পার্টিকে ক্ষমতায় দেখতে চায়। এসময় উপস্থিত নেতা-কর্মীদের কাছে তিনি প্রশ্ন রাখেন, আপনারা কি চান? জবাবে নেতা-কর্মীরা তুমুল করতালি আর ‘এরশাদ’ ‘এরশাদ’ ‘জাপা জাপা’ বলে চিৎকার করে তার বক্তব্যকে স্বাগত জানান। এ পর্যায়ে এরশাদ বলেন, আপনারা আজ থেকে গ্রামগঞ্জে কাজ শুরু করেন। প্রত্যেক নেতাকর্মী দলের জন্য যে কাজ করবে সে কাজের পুরস্কার পাবেন। এরপর তিনি অতীতে ক্ষমতায় থাকতে সিলেটের জন্য কি কি করেছেন তার বিবরণ দেন। তিনি বলেন, ভবিষ্যতে ক্ষমতায় গেলে প্রাদেশিক সরকার বাস্তবায়ন সিলেট বিভাগ হবে জালালাবাদ প্রদেশ। সিলেট নগরী হবে তার রাজধানী। এ প্রসঙ্গে তিনি বলেন, ১ জন লোক ১৬ কোটি মানুষকে শাসন করতে পারে না। প্রদেশ হলে ১৯ জনের জায়গায় এমপি হবেন ১০০ জন। এই ১০০ জন মানুষ পাবেন আপনাদের কথা বলার জন্য। তিনি ক্ষমতায় গেলে আবারও সিলেটে হাইকোর্টের কার্যক্রম শুরু হবে বলেও প্রতিশ্রুতি দেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ইয়াহিয়া চৌধুরী এহিয়া এমপি।
বিশেষ অতিথির জনসভায় আরো বক্তব্য রাখেন, সংসদের বিরোধী দলীয় নেত্রী ও দলের কো-চেয়ারম্যান রওশন এরশাদ, সাবেক মন্ত্রী ও দলের কো-চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব রুহুল আমিন হাওলাদার এমপি, পানি সম্পদমন্ত্রী ও প্রেসিডিয়াম সদস্য আনিসুল ইসলাম মাহমুদ, প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশিদ এমপি, জিয়া উদ্দিন বাবলু এমপি, অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি, বিরোধীদলীয় চিফ হুইপ তাজুল ইসলাম চৌধুরী, প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, প্রেসিডিয়াম সদস্য স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা এমপি, প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা উল্টর-এর সভাপতি ফয়সল চিশতি, প্রেসিডিয়াম সদস্য ফখরুল ইমাম এমপি, জিয়াউল হক মৃধা এমপি, এটিইউ তাজ রহমান, আতিকুর রহমান আতিক, আন্তর্জাতিকবিষয়ক উপদেষ্টা ও বিরোধী দলীয় হুইপ সেলিম উদ্দিন এমপি, সাংগঠনিক সম্পাদক আব্দুল মুনিম চৌধুরী বাবু এমপি, কেন্দ্রীয় সদস্য ও সুনামগঞ্জ জেলা আহ্বায়ক পীর ফজলুর রহমান মিসবাহ।
অনুষ্ঠান পরিচালনা করেন সিলেট জেলা জাতীয় পার্টির সাবেক সাধারণ সম্পাদক ইশরাকুল হুসেন শামীম ও মহানগর সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল হাই কাইয়ুম। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন জাপা নেতা মুফতি মাওলানা আব্দুর রহমান চৌধুরী
এর আগে গতকাল দুপুর পৌনে ১টায় বেসরকারি বিমান সংস্থা ইউএস বাংলার একটি বিমানে করে সিলেট ওসমানী বিমানবন্দরে এসে পৌঁছান তিনি। সিলেটে পৌঁছেই নেতৃবৃন্দকে সাথে নিয়ে হযরত শাহজালাল (রহ:) ও শাহপরাণ (রহ.) মাজার জিয়ারত করেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। সেখানে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট থেকে শুরু হলো জাতীয় পার্টির নির্বাচনের প্রস্তুতি -এরশাদ
আরও পড়ুন