Inqilab Logo

বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

শিথিল লকডাউনে পুরনো রূপে খুলনা

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২১, ১১:৪৭ এএম

টানা ১৯ দিন পর শিথিল হয়েছে লকডাউনের কঠোর বিধি নিষেধ। কঠোরতা প্রত্যাহারের পর পর আজ বুধবার শিল্প ও বন্দর নগরী খুলনা সেই আগের কর্ম ব্যাস্ত পুরোন রূপে ফিরেছে। সকাল ১০ টার মধ্যেই খুলেছে দোকান পাট, শপিংমল ও অফিস আদালত ও ব্যাংক বীমা প্রতিষ্ঠান। রাস্তায় চলছে গণ পরিবহণ। খুলনা রেলওয়ে ষ্টেশন থেকে ছেড়েছে ট্রেন। স্বল্প সংখ্যক দূরপাল্লার পরিবহণ চলাচল শুরু হয়েছে গেল রাত থেকে। ৫ নং ঘাট থেকে নিকটবর্তী কয়েকটি রূটে লঞ্চ চলাচল শুরু হয়েছে। বাস, ট্রেন ও লঞ্চে আসন সংখ্যার সমান যাত্রী বহণের বাধ্যবাধকতার কোন চিত্র চোখে পড়েনি বরং আগের মতই অতিরিক্ত যাত্রী নিয়ে এগুলো চলাচল করছে। সর্বত্র করোনা আতংক থাকলেও লকডাউন শিথিলের কারণে সাধারণ মানুষের মাঝে একটা স্বস্তির ভাব লক্ষ্য করা গেছে।

বেলা সাড়ে ১১ টায় নগরীর শিববাড়ি, নিউমার্কেট, পাওয়ার হাউজ মোড়, ফেরিঘাট, ডাকবাংলো এলাকা ঘুরে দেখা গেছে, লকডাউন জারির আগের মত স্বাভাবিক অবস্থা বিরাজ করছে। রিকশা, ইজিবাইক থ্রী হুইলারসহ গণ পরিবহণ চলছে। তবে বরাবরের মত আজও দেখা গেছে স্বাস্থ্য সুরক্ষা বিধি মানতে সাধারণ মানুষের মাঝে অনীহা কাজ করছে। মাস্ক ছাড়াই মানুষ পথে নেমেছেন। বিধিনিষেধ শিথিলতার কারণে কোথাও আইন শৃংখলা বাহিনীকে এ বিষয়ে কোন পদক্ষেপ নিতে দেখা যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লকডাউন

১১ আগস্ট, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ