Inqilab Logo

শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

শিথিলের প্রথমদিনই ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানবাহনের চাপ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২১, ১:১০ পিএম

টানা ১৯ দিনের কঠোর লকডাউন শেষে বৃহস্পতিবার (১১ আগস্ট) থেকে শুরু হয়েছে গণপরিবহন চলাচল। এতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বেড়েছে যানবাহনের চাপ। মঙ্গলবার রাত ১২টার পর থেকে সড়কে যানবাহনের চাপ বাড়তে থাকে। চাপ সামলে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রাখতে হিমশিম খাচ্ছে পুলিশ।

এদিকে মহাসড়কে যানবাহনের চাপ বাড়লেও দাউদকান্দি মেঘনা ও গোমতী সেতুর টোল প্লাজায় বাড়তি কোনও জট ছিল না। অন্যদিকে কুমিল্লার শাসনগাছা, চমবাজার ও জাঙ্গালিয়া আন্তঃজেলা বাস টার্মিনাল থেকে ঢাকাসহ আন্তঃজেলা ও দূরপাল্লার সব রোডে যাত্রী নিয়ে বাস ছাড়তে দেখা গেছে। সড়কে পণ্যবাহী পরিবহনের সঙ্গে গণপরিবহনের সংখ্যা বাড়ায় কুমিল্লার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানবাহনের চাপ দেখা গেছে।

কুমিল্লার ইলিয়টগঞ্জ হাইওয়ে থানার ওসি জিয়াউল হক বলেন, মহাসড়কে যান চলাচল একেবারে স্বাভাবিক। নেই জট বা ধীরগতি। তবে লকডাউন শেষে গণপরিবহন চলতে শুরু করায় যানবাহনের চাপ বেড়েছে।
কুমিল্লা জেলা বাস মালিক সমিতির মহাসচিব তাজুল ইসলাম বলেন, লকডাউন শিথিলের প্রথমদিন থেকে কুমিল্লার টার্মিনালগুলো থেকে বিভিন্ন রোডে বাস চলাচল শুরু করেছে। তবে আন্তঃজেলা ও দূরপাল্লার রোডে পরিবহনের অর্ধেক বাস চলাচল করছে। যাত্রী পরিবহনে মানা হচ্ছে সরকারের দেওয়া বিধিনিষেধ।

হাইওয়ে কুমিল্লা রিজিওনের পুলিশ সুপার মুহাম্মদ রহমত উল্লাহ বলেন, লকডাউন শেষে মঙ্গলবার রাত ১২টা থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানবাহনের চাপ বেড়েছে। চাপ সামলিয়ে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রাখতে কাজ করছে পুলিশ। মহাসড়কের গাড়ির চাপ থাকলেও কোথাও কোনও জট নেই বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যানজট

১৫ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ