Inqilab Logo

রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২২ রবিউস সানী ১৪৪৩ হিজরী

ময়মনসিংহ জেলায় লকডাউনে ৩,৯৬৩ মামলায় জরিমানা ২৫ লক্ষাধিক

বিশেষ সংবাদদাতা ও ব্যুরোচীফ ময়মনসিংহ | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২১, ৩:১৯ পিএম

ময়মনসিংহ জেলায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মন্ত্রীপরিষদ বিভাগ কর্তৃক সর্বশেষ জারিকৃত নির্দেশনা অনুযায়ী গত ২৩ জুলাই থেকে ১০ আগষ্ট পর্যন্ত কঠোর লকডাউনে স্বাস্থ্যবিধি অমান্য করার কারণে পরিচালিত মোবাইল কোর্টের মাধ্যমে ৩ হাজার ৯ শত ৬৩ মামলায় ২৫ লক্ষ ৪৪ হাজার ৬ শত ১০ টাকা জরিমানা আদায় করেছেন ৫২ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট।

ময়মনসিংহ জেলা প্রশাসন সূত্রে জানা গেছে,জেলার ১৩টি উপজেলায় ১৩ জন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট- ১৩ জন সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এবং জেলা প্রশাসন কর্তৃক নিয়োজিত ২৬ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটসহ মোট ৫২ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ভোর ৬.০০ টা হতে রাত ১০.০০ পর্যন্ত পুরো ময়মনসিংহ জেলায় এবং শহরে স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণের জন্য নিরলসভাবে কাজ করেছেন এবং একই সময়ে উক্ত পরিমাণ টাকা জরিমানা হিসেবে আদায় করেছেন।এই সময় স্বাস্থ্যবিধি না মেনে অপ্রয়োজনে বাইরে বের হওয়া,দোকানপাট খোলা রেখে ব্যবসা-বাণিজ্য পরিচালনার কারণে উপরে উল্লেখিত পরিমাণ টাকা জরিমানা করা হয়।

ময়মনসিংহে অভিযান পরিচালনাকালে অভিযান স্থলে গিয়ে অভিযান কার্যক্রম তদারকি করতে দেখা গেছে জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক ওজেলা ম্যাজিস্ট্রেট ময়মনসিংহ ,একেএম গালিভ খান উপপরিচালক- স্থানীয় সরকার বিভাগ ময়মনসিংহ,মোঃ জাহাঙ্গীর আলম- অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)ময়মনসিংহ, নাসরিন সুলতানা অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি)- ময়মনসিংহ,আয়েশা হক, বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট-ময়মনসিংহ এবং সমর কান্তি বসাক- অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব)-ময়মনসিংহ।

কঠিন লকডাউনের এই সময়ে জেলা প্রশাসন ময়মনসিংহের সাথে সমন্বয়ের মাধ্যমে কাজ করেছেন পুলিশ সুপার আহমার-উজ-জামান,ওসি ডিবি শাহকামাল আকন্দ সহ সেনাবাহিনী, বিজিবি, পুলিশ, র‌্যাব ও আনসার বাহিনীর সদস্যরা ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন