Inqilab Logo

বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ শাওয়াল ১৪৪৩ হিজরী

মিডরেঞ্জের স্মার্টফোন ভিভো ওয়াই৫৩এস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২১, ৬:৩০ পিএম

অ্যাপ, ওটিটি প্ল্যাটফর্ম, দুর্দান্ত সব গেমের জন্য যথেষ্ট স্টোরেজ সাথে শক্তিশালী পারফরম্যান্সের ব্যাটারি এবং আধুনিক ক্যামেরা প্রযুক্তির সমন্বয়ে ভিভো ওয়াই ৫৩এস স্মার্টফোন এনেছে ভিভো বাংলাদেশ। টানা ছয়দিন পর্যন্ত প্রি-বুকিং পর্ব চলার পর বুধবার (১১ আগস্ট) থেকে দেশের সকল অথোরাইজড ভিভো আউটলেটগুলোতে পাওয়া যাচ্ছে ভিভো ওয়াই৫৩এস।

স্মার্টফোনটিতে রয়েছে ক্যামেরা, ব্যাটারি ও স্টোরেজের একটি পরিপূর্ণ প্যাকেজ। ভিভো ওয়াই৫৩এস’ এ রয়েছে এক্সটেন্ডেড র‌্যাম ও রম। স্মার্টফোনটির ৮ জিবি র‌্যামকে ১১ জিবি পর্যন্ত এবং ১২৮ জিবি রমকে ১ টেরাবাইট পর্যন্ত বাড়ানো যাবে। এছাড়া ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারির সঙ্গে ভিভো ওয়াই৫৩এস’এ রয়েছে ৩৩ ওয়াটের শক্তিশালী ফ্ল্যাশচার্জ প্রযুক্তি।

স্মার্টফোনটির সামনে একটি এবং পেছনে তিনটি ক্যামেরা রয়েছে। ফ্রন্ট ক্যামেরাটি ১৬ মেগাপিক্সেলের। পেছনের মেইন ক্যামেরাটি ৬৪ মেগাপিক্সেলের। এবং বাকি দুটি ক্যামেরা যথাক্রমে ২ মেগাপিক্সেলের। স্মার্টফোনটির বেশ কয়েকটি ক্যামেরা প্রযুক্তির মধ্যে সবচেয়ে আকর্ষনীয় এর ফেইজ ডিটেকশান অটো ফোকাস (পিডিএএফ) প্রযুক্তি। এই প্রযুক্তির মাধ্যমে স্মার্টফোন ছবির বিষয়বস্তুকে চিহ্নিত করে। পাশাপাশি স্বয়ংক্রিয়ভাবে বিষয়বস্তুর ওপর ফোকাস ধরে রাখে। ফলে বারবার ডি-ফোকাস হয়ে যাওয়ার সমস্যা দূর হয়। এছাড়াও রয়েছে ইলেকট্রনিক ইমেজ স্ট্যাবিলাইজেশন (ইআইএস) প্রযুক্তি, যার মাধ্যমে স্মার্টফোন ক্যামেরার কেঁপে যাওয়ার সমস্যা দূর হয়, ছবি হয় স্পষ্ট। আবার চলন্ত অবস্থাতেও দুর্দান্ত ছবি তোলা যায়, ধারণ করা যায় পেশাদার মানের ভিডিও।

ভিভো ওয়াই৫৩এস এর ডিসপ্লেটি ৬ দশমিক ৫৮ ইঞ্চির। রেজ্যুলোশন ফুল এইচডিপ্লাস ২৪০৮১০৮০। স্মার্টফোনটি পরিচালিত হচ্ছে ফানটাচ ওএস ১১ দশমিক ১ অপারেটিং সিস্টেম দ্বারা এবং এর প্রসেসর হেলিও জি৮০।

ডিপ সী ব্লু ও ফ্যান্টাসটিক রেইনবো এই দু’টি চমৎকার রঙে পাওয়া যাচ্ছে ভিভো ওয়াই৫৩এস; মূল্য ২২ হাজার ৯৯০ টাকা।

ভিভো বাংলাদেশের সেলস ডিরেক্টর শ্যারন বলেন, ‘মানুষ এখন প্রতিনিয়ত অনেক সময় ব্যয় করে স্মার্টফোনে। অফিসের অতি গুরুত্বপূর্ণ কাজ থেকে শুরু করে দৈনন্দিন বিনোদন পর্যন্ত থাকে এখন স্মার্টফোনে। বিশেষ করে তরুণরা তাদের স্মার্টফোনে দীর্ঘ সময় ধরে মুভি দেখা বা গেমস খেলার কাজগুলো করে থাকে। সেজন্যে স্মার্টফোনের ব্যাটারি, আধুনিক চার্জিং সিস্টেম ও স্টোরেজ এখন অধিক গুরুত্বপূর্ণ হয়ে পড়েছে। আমাদের তরুণ গ্রাহকদের এসব চাহিদা পূরণেই আমরা নিয়ে এসেছি ভিভো ওয়াই৫৩এস মডেলটি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভিভো

৩১ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন