Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২১ মার্চ ২০১৯, ০৭ চৈত্র ১৪২৫, ১৩ রজব ১৪৪০ হিজরী।
শিরোনাম

‘এনএনআই আলোকবর্তিকা’ গ্র্যান্ড ফিনালে বিজয়ী স্কয়ার হাসপাতাল

প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, সাভার থেকে : নেস্লে নিউট্রিশন ইন্সটিটিউট আয়োজিত ‘এন এন আই আলোকবর্তিকা’র গ্র্যান্ড ফিনালে বিজয়ী হয়েছে স্কয়ার হাসপাতাল লিমিটেড। গতকাল শনিবার দুপুরে সাভারের ব্র্যাক সিডিএম-এর অডিটরিয়ামে ‘এন এন আই আলোকবর্তিকা’ শীর্ষক কুইজ প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনাল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক স্বপন। বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য ডা. এনামুর রহমান। এছাড়াও অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফরিদা ইয়াসমিন এবং নেস্লের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ। এ বছরের মে মাসে আলোকবর্তিকার প্রথম রাউন্ডে ১১৮টি হাসপাতালের ৫০০ জন নার্স অংশগ্রহণ করেন। আগস্ট মাসে অনুষ্ঠিত দ্বিতীয় রাউন্ডে ৪৬টি হাসপাতালের ২০০ জন নার্স অংশগ্রহণ করেন এবং ফাইনাল রাউন্ডের জন্য নির্বাচিত হয় ১২টি হাসপাতালের ৫০ জন নার্স। পরবর্তী গ্র্যান্ড ফিনালেতে ৪টি হাসপাতালের ১৬ জন প্রতিযোগী প্রতিযোগিতা করে এবং সেখানে বিজয়ী হয় স্কয়ার হাসপাতাল লিমিটেড। প্রতি যোগিতায় দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ হয় যথাক্রমে খুলনা হাসপাতাল, চট্টগ্রামের জেমসন হাসপাতাল এবং সাভারের সুপার ক্লিনিক।
প্রতিযোগিতাটি দেশের আটটি বিভাগের ৬৪টি জেলায় অনুষ্ঠিত হয়। কুইজে সেরা নার্স এবং ইন্সটিটিউট নির্বাচনের মাধ্যমে দেশে কর্মরত নার্সদের পুষ্টি জ্ঞান সম্পর্কিত সচেতনতা বৃদ্ধিই এই আয়োজনের মূল লক্ষ্য। পাঁচ মাস ধরে প্রতিযোগীরা মাতৃদুগ্ধ বিকল্প নিয়ন্ত্রণ আইন, মাতৃদুগ্ধের উপকারিতা, মা ও শিশুর পুষ্টি, জন্ম-পরবর্তী শিশুর যতœ ও পুষ্টি ব্যবস্থাপনা এবং শিশু স্বাস্থ্য ও পুষ্টি বিষয়ে জ্ঞান অর্জন করে।’ পরে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক স্বপন কুইজ প্রতিযোগিতায় বিজয়ী নার্সদের মাঝে ট্রফি বিতরণ করেন। মন্ত্রী এসময় বাংলাদেশে সরকারি বেসরকারি হাসপাতালে রোগীদের ভালোভাবে চিকিৎসা সেবা দেয়ার জন্য ডাক্তার ও নার্সদের আহŸান জানান।
প্রসঙ্গত; বছরের ধারাবাহিকতায় চলতি বছর এন এন আই এডুকেশনাল ইনিশিয়েটিভ-এর আওতায় ‘এন এন আই আলোকবর্তিকা’ আয়োজিত হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ‘এনএনআই আলোকবর্তিকা’ গ্র্যান্ড ফিনালে বিজয়ী স্কয়ার হাসপাতাল
আরও পড়ুন