Inqilab Logo

শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

টরন্টো মাস্টার্স ওপেন থেকে নাদালের নাম প্রত্যাহার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০২১, ২:৩৭ পিএম

চোটের কারণে উইম্বলডন ও টোকিও অলিম্পিকে খেলেননি বিশ্বের ৪ নাম্বার টেনিস তারকা রাফায়েল নাদাল, এবার একই কারণে শেষ মুহুর্তে আসন্ন টরন্টো মাস্টার্স ওপেন টেনিস টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করে নিলেন রাফায়েল নাদাল।

চোট নিয়েই ওয়াশিংটন ওপেনে খেলেছিলেন রাফায়েল নাদাল, তবে টুর্নামেন্টে মোটেও সুবিধা করতে পারেননি বিশ্বের অন্যতম সেরা এই টেনিস তারকা। তৃতীয় রাউন্ড থেকেই তিনি ছিটকে যান, মুলত চোটের কারণে ফ্রেঞ্চ ওপেনের পর সেভাবে আর খেলতেই পারেননি নাদাল।

টরন্টো মাস্টার্স ওপেনের ৫ বারের চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল, চোট কাটিয়ে এই টুর্নামেন্ট দিয়েই কোর্টে ফেরার প্রত্যাশা ছিল তার। কিন্তু চোটের কাছে হেরে গেলেন নাদাল, তিনি জানিয়েছেন শেষ কয়েক মাস ধরেই আমার এই সমস্যা চলছে। এটা সকলেই জানেন।

চোট নিয়ে খেললে ক্ষতির শঙ্কা জানিয়ে নাম প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করে রাফায়েল নাদাল বলেন, “এই সিদ্ধান্ত নেওয়াটা খুব একটা সহজ ছিল না। আমি এই যন্ত্রণা নিয়ে খেলাটা উপভোগ করতে পারবো না। উল্টো চোটের জায়গায় আরও ক্ষতি হতে পারে।”

করোনা পরিস্থিতির কারণে গত বছর টুর্নামেন্টটি আয়োজন করা সম্ভব হয়নি, এবার সেটা মাঠে গড়াতে যাচ্ছে। কিন্তু চোটের কারণে খেলতে পারছেন না ২০টি গ্র‍্যান্ডস্লাম জয়ী টেনিস তারকা রাফায়েল নাদাল।। উল্লেখ্য, তিনি ২০০৫ সাল থেকেই পায়ের চোটে ভুগছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টেনিস

১১ ডিসেম্বর, ২০২১
৭ ডিসেম্বর, ২০২১
৩০ সেপ্টেম্বর, ২০২১
৬ সেপ্টেম্বর, ২০২১
২৬ আগস্ট, ২০২১

আরও
আরও পড়ুন