Inqilab Logo

শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

চাঁদপুরে টিকা সংকটে প্রথম ডোজ প্রদান বন্ধ

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০২১, ৪:৩৮ পিএম

অনির্দিষ্টকালের জন্য প্রথম ডোজ দেওয়া বন্ধ ঘোষণা করেছে চাঁদপুর স্বাস্থ্য বিভাগ। ১১ আগস্ট বুধবার থেকে জেলার সকল টিকাদান কেন্দ্রে করোনার প্রথম ডোজ টিকা দেওয়া বন্ধ রয়েছে। পুনরায় কবে নাগাদ চালু হবে তাও নিশ্চিত করে বলতে পারেনি স্বাস্থ্য বিভাগ।

চাঁদপুরে শুরুতে করোনার টিকা নিতে অনাগ্রহ থাকলেও সংক্রমণ ব্যাপকভাবে বেড়ে যাওয়ায় প্রতিদিন হাজারো মানুষ টিকা নিতে হাসপাতালে ভিড় জমায়। এতেই কয়েক দিনের মধ্যে জেলার সর্বত্র দেখা দেয় টিকার সংকট।

তবে ইতিপূর্বে যারা দ্বিতীয় ডোজ গ্রহণের জন্য মোবাইল ফোনে এসএমএস পেয়েছে তারা টিকাদান কেন্দ্রে আসলে মজুদ থাকা সাপেক্ষে দ্বিতীয় ডোজ দেওয়া হবে।

সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ বলেন, ২/৩ দিনের মধ্যে চাঁদপুরে নতুন করে করোনার টিকা আসার কথা রয়েছে। নতুন করে টিকা আসলে আগামী ১৪ আগস্ট শনিবার থেকে শুধুমাত্র প্রথম ডোজ গ্রহণকারীদের দ্বিতীয় ডোজ টিকা দেওয়া হবে। আপাতত কিছুদিন প্রথম ডোজ দেওয়া বন্ধ থাকবে। পরে টিকা প্রাপ্তি সাপেক্ষে আবার প্রথম ডোজ দেওয়া শুরু হবে। তবে কবে থেকে শুরু হবে তা এখনি বলা যাচ্ছে না।

তিনি জানান, মূলত সাম্প্রতিক সময়ে ব্যাপক হারে টিকার জন্য রেজিস্ট্রেশন ও টিকা গ্রহণের ব্যাপারে মানুষের আগ্রহ বাড়ায় এবং চাহিদা অনুযায়ী টিকা প্রাপ্তি কম হওয়ায় সাময়িক এই সিদ্ধান্ত গ্রহণ করতে হয়েছে। চাহিদা অনুযায়ী টিকা পাওয়া গেলে দ্রুততম সময়ে আবারো প্রথম ডোজ দেওয়া শুরু হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চাঁদপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ