Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মৌলভীবাজারে ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ১০০ জন, মৃত্যু ২

শনাক্তের হার ২৮.২ শতাংশ

মৌলভীবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০২১, ৪:৪৪ পিএম

মৌলভীবাজার জেলায় গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন আরও ১০০ জন। করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে ২ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১২ আগস্ট) সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে মৌলভীবাজার জেলার ৩৫৪ জনের নমুনা পরীক্ষায় পাঠালে ১০০ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৮ দশমিক ২ শতাংশ।

২৪ ঘন্টায় মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালের করোনা ওয়ার্ডে করোনা উপসর্গ নিয়ে ২ জনের মৃত্যু হয়েছে। মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডাঃ ফয়ছল জামান।

নতুন শনাক্ত ১০০ জনের মধ্যে মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালে ৩৯ জন, জুড়ী ৭ জন, শ্রীমঙ্গল ৮ জন, কমলগঞ্জ ১৫ জন, বড়লেখা ৩ জন, কুলাউড়া ২২ জন ও রাজনগরে ৬ জন।

জেলা সিভিল সার্জন ডাঃ চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদ জানান, গত ২৪ ঘন্টায় ৩৫৪ টি নমুনা পরীক্ষায় পাঠালে ১০০ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা অনুযায়ী শনাক্তের হার ২৮ দশমিক ২ শতাংশ। এ পর্যন্ত জেলায় ৬,৮৩০ জনের শরীরে করোনা সনাক্ত হয়। সুস্থ হয়েছেন ৪,৬৭৬ জন। হাসপাতালের করোনা ইউনিটে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৬১ জন। সরকারী হিসেবে করোনায় আক্রান্ত হয়ে জেলায় মৃত্যুবরণ করেন ৬৬ জন। তবে করোনায় আক্রান্ত মৃত্যুবরণকারী পরিবারের সদস্য ও স্থানীয় জনপ্রতিনিধি থেকে প্রাপ্ত তথ্যে বেসরকারি হিসেবে জেলার বাহিরে চিকিৎসা নিতে গিয়ে মোট করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১০৬ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৌলভীবাজার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ