Inqilab Logo

মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১০ কার্তিক ১৪২৮, ১৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

চিনি আত্মসাতের ঘটনায় কুষ্টিয়া সুগারমিলের এক কর্মকর্তাসহ ৩ জনের বিরুদ্ধে দুদকের মামলা

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০২১, ৮:০৮ পিএম

কুষ্টিয়া সুগার মিল থেকে বিপুল পরিমাণ চিনি আত্মসাতের ঘটনায় মিলের এক কর্মকর্তাসহ তিন জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন দুদক। কুষ্টিয়া দুর্নীতি দমন কমিশন সমন্বিত কার্যালয়ের উপ-সহকারী পরিচালক নীল কমল পাল বাদী হয়ে আজ বৃহস্পতিবার দুপুরে কুষ্টিয়া সদর থানায় এ মামলা করেন। মামলায় কুষ্টিয়া সুগার মিলের উপ-ব্যবস্থাপক (ভান্ডার) আল আমিন, গুদামরক্ষক ফরিদুল হক ও শ্রমিক সরদার বশির উদ্দিন কে আসামি করা হয়েছে।

চলতি বছরের জুনের প্রথম সপ্তাহে কুষ্টিয়া সুগার মিলের চিনির গুদামের স্টক রেজিস্টার মেলাতে গিয়ে ধরা পড়ে গুদামে প্রায় ৫৩ টন চিনির হদিস নাই। বিষয়টি জানাজানি হলে চিনিকল প্রশাসনে তোলপাড় সৃষ্টি হয় এবং ৫জুন জুন রাতে এ সংক্রান্ত থানায় অভিযোগ করা হয়। সে সময় এ ঘটনায় গঠন করা হয় একাধিক তদন্ত কমিটি। পরে বিষয়টা নিয়ে তদন্ত শুরু করে দুর্নীতি দমন কমিশন দুদক। দুদকের তদন্তে উঠে আসে কুষ্টিয়া সুগার মিলের উপ-ব্যবস্থাপক (ভান্ডার) আল আমিন, গুদামরক্ষক ফরিদুল হক ও শ্রমিক সরদার বশির উদ্দিন এই চিনি আত্মসাতের ঘটনায় জড়িত। এ ঘটনায় আজ দুদক সমন্বিত জেলা কার্যালয় কুষ্টিয়া উপ-সহকারী পরিচালক নীল কমল পাল ওই তিন জনকে আসামি করে কুষ্টিয়া মডেল থানায় একটি মামলা দায়ের করেন। মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে ওই তিন কর্মকর্তা কর্মচারী পরস্পর যোগসাজশে চিনিকলের ৫২.৭০০ টন চিনি আত্মসাৎ করেন। যার আনুমানিক মূল্য ৩৩,২০,১০০ টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ