Inqilab Logo

শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

হকির দলবদল শুরু ১৯ সেপ্টেম্বর

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০২১, ৯:১৫ পিএম

অবশেষে জটিলতা কেটেছে। টার্ফে গড়াচ্ছে ঘরোয়া হকির সর্বোচ্চ আসর প্রিমিয়ার লিগ। এই লিগকে সামনে রেখে আগামী ১৯ থেকে ২৩ সেপ্টেম্বর পর্যন্ত চলবে দলবদল কার্যক্রম। ১২ অক্টোবর শুরু হবে লিগের প্রস্তুতি মূলক টুর্নামেন্ট ক্লাব কাপ হকি প্রতিযোগিতা। এই খেলা শেষ হওয়ার তিন দিন পর শুরু হবে বহুল প্রতীক্ষিত প্রিমিয়ার লিগ। বৃহস্পতিবার বাংলাদেশ হকি ফেডারেশনের (বাহফে) লিগ কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভা শেষে তথ্যটি নিশ্চিত করেন বাহফের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ।

সভায় সভাপতিত্ব করেন লিগ কমিটির চেয়ারম্যান ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের ডিডি (মতিঝিল) আবদুল আহাদ। লিগ কমিটির আগের সভায় বিদেশি খেলোয়াড় নিয়ে অংশগ্রহণকারী ক্লাবগুলোর মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছিল। তবে বৃহস্পতিবারের সভায় বিদেশি খেলোয়াড় নিয়েই লিগ শুরুর সিদ্ধান্ত হয়।

ইউসুফ বলেন, ‘সাতজন বিদেশি খেলোয়াড় নিবন্ধন করতে পারলেও খেলতে পারবেন চারজন। বিদেশিদের পাশাপাশি বিকেএসপি ও সার্ভিসেস খেলোয়াড়দের কোটাও নির্ধারিত হয়েছে। একটি ক্লাবে চারজন বিকেএসপি ও পাঁচ জন সার্ভিসেস সংস্থার খেলোয়াড় খেলতে পারবেন।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হকি

৯ অক্টোবর, ২০২১
২৫ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন