Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতকে ছাড়ালো পাকিস্তান

প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : বাবর আজম ও মোহাম্মাদ নওয়াজের ক্যারিয়ার সেরা নৈপুণ্যে ওয়েস্ট ইন্ডিজকে ১১১ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে পাকিস্তান। ক্যারিয়ারের প্রথম শতকের পথে ১৩১ বলে ১২০ রান করেন বাবর, ৪২ রানের খরচায় ৪ উইকেট নেন লেগ স্পিনার নওয়াজ। ডাকওয়ার্থ লুইস পদ্ধতির এই জয় দিয়ে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে জয়ের সংখ্যায় ভারতকে (৪৫৪) ছাড়ালো পাকিস্তান (৪৫৫)। ক্রিকেটের এই সংস্করণে তাদের উপরে আছে কেবল অস্ট্রেলিয়া (৫৪৭)।
৪৪.৩ ওভার পর শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে ফ্লাডলাইট সমস্যায় খেলা বন্ধ ছিল প্রায় এক ঘণ্টা। ম্যাচের দৈঘ্য তাই কমিয়ে আনা হয় ৪৯ ওভারে। বাররের পাশাপাশি শারজিল খানের অর্ধশতকে পাকিস্তান ২৮৪ রান করলেও ডাকওয়ার্থ লুইসের নিয়মে ক্যারিবিয়দের লক্ষ্য দাঁড়ায় ২৮৭ রান। কিন্তু দলীয় ২৭ রানে প্রথম উইকেট পতনের পর কখনোই জয়ের আবহ তৈরী করতে পারেনি তারা। নিয়মিত উইকেট পতনে ৩৮.৪ ওভারে ১৭৫ রানেই গুটিয়ে যায় হোল্ডার বাহিনী। মারলন স্যামুয়েল করেন সর্বোচ্চ ৪৬ রান। ১৪ রানে ৩ উইকেট নেন হাসান আলী। একই মাঠে ৩ ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে আজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারতকে ছাড়ালো পাকিস্তান
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ