Inqilab Logo

মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১০ কার্তিক ১৪২৮, ১৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

চতুর্থবারের মতো পদ্মা সেতুর পিলারে ফেরির ধাক্কা

লৌহজং (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০২১, ১০:৩৪ এএম | আপডেট : ১০:৩৫ এএম, ১৩ আগস্ট, ২০২১

নির্মাণাধীন পদ্মা সেতুর পিলারে আবারও ফেরি ধাক্কা দেয়ার ঘটনা ঘটেছে। আজ শুক্রবার (১৩ আগস্ট) সকাল পৌনে ৭টার দিকে বাংলাবাজার ঘাট থেকে মুন্সীগঞ্জের শিমুলিয়া আসার পথে মাওয়া প্রান্তে পদ্মা সেতুর ১০ নম্বর পিলারে ধাক্কা লাগে ফেরি কাকলি।

ফেরিচালক মো. বাদল হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ফেরিটি পদ্মা সেতুর ১১-১২ পিলারের মধ্য দিয়ে আসার কথা। কিন্তু নদীর প্রচণ্ড স্রোত ও বাতাসের কারণে নিয়ন্ত্রণ হারিয়ে সেতুর ১০ নম্বর পিলারে ধাক্কা দেয়। এতে ফেরিটির র‌্যাম্পের একটু ক্ষতি হয়। এছাড়া আর কিছু হয়নি। পানির স্তরের উপরে থাকায় ফেরিতে পানিও ওঠেনি। পদ্মা সেতুর পিলারেরও কোনও ক্ষতি হয়নি। ধাক্কা লাগার পর ফেরিটি নিয়ে নিরাপদে শিমুলিয়া ঘাটে আসতে পেরেছি। কোনও হতাহতের ঘটনা ঘটেনি।

এর আগেও তিন বার বাংলাবাজার ঘাট থেকে আসার পথে পদ্মা সেতুর পিলারে আঘাত করে ফেরি। গত ২০ ও ২৩ জুলাই ১৬ ও ১৭ নম্বর পিলারে এবং ৯ আগস্ট ১০ নম্বর পিলারে আঘাত করে। এসব ঘটনায় থানায় জিডি, তদন্ত কমিটি গঠন ও ফেরি চালকদের সাময়িক বরখাস্ত করা হয়।



 

Show all comments
  • Fazle Rabbi Faruk ১৩ আগস্ট, ২০২১, ১২:২০ পিএম says : 0
    ভেংগে ফেল, না ভাংলে আবার হবে কেন? এত বড় গুরুত্বপূর্ণ একটি স্থাপনায় বারবার ধাক্কা দেয়াটা যেন তামাশা। পৃথিবীর আর কোথাও শুনেছেন? পরিমনি নাটকের আড়ালে জানিনা দেশের কোন ষড়যন্ত্র চলছে!
    Total Reply(0) Reply
  • মোঃ আকতার হোসেন মীর ১৩ আগস্ট, ২০২১, ১১:২৩ এএম says : 0
    বার বার কেন এমন ঘটনা ঘটেছে তা সুষ্ঠু তদন্ত করে সঠিক পদক্ষেপ নেওয়া উচিত অন্যথায় পদ্মা সেতুর বিশাল ক্ষতি হয়ে যাবে ।
    Total Reply(0) Reply
  • Mohammad Shaiful ১৩ আগস্ট, ২০২১, ১২:২০ পিএম says : 0
    পদ্মা সেতুতে বারবার ফেরির আঘাত বাংলাদেশের ১৬ কোটি মানুষের কলিজায় আঘাত দেয়।
    Total Reply(0) Reply
  • Hasan Emran ১৩ আগস্ট, ২০২১, ১২:২১ পিএম says : 0
    আমি বুঝলামনা দিন দুপুরে ফেরি কেমনে ধাক্কা দেয়???এটা আবার ইচ্ছাকৃতভাবে নয়তু ধাক্কাটা!!!জিনিসটা খতিয়ে দেখা উচিৎ বলে মনে করি
    Total Reply(0) Reply
  • Nazrul Islam Chowdhury ১৩ আগস্ট, ২০২১, ১২:২১ পিএম says : 0
    ফেরী গুলো মনে হয় পদ্মা সেতু মানতে পারছে না।তাদের অনেক যুগের ব্যবসা।এই নৌ রুটের জলযান ব্যবসায়ীগণ পদ্মা সেতুকে মেনে নিতে পারছেনা প্রতীয়মান। দ্রুত পদ্মা সেতু প্রান্তে ফেরী চলাচল নিষিদ্ধ করা উচিত।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পদ্মা সেতু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ