Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯, ০৮ শ্রাবণ ১৪২৬, ১৯ যিলক্বদ ১৪৪০ হিজরী।

জাতীয় দলের রিপোর্টিংয়ে ১৩ জনই অনুপস্থিত!

প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : এএফসি এশিয়ান কাপ বাছাইয়ের প্লে-অফে ভুটানের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচকে সামনে রেখে গতকাল ছিলো জাতীয় ফুটবল দলের রিপোর্টিং। কিন্তু ৩৩ জনের প্রাথমিক স্কোয়াডের সব খেলোয়াড় এদিন রিপোর্ট করেননি। দুপুর বারোটায় ২০ ফুটবলার জাতীয় দলের ম্যানেজার ইকবাল হোসেনের কাছে রিপোর্ট করেন। পরে বিকাল সাড়ে ৪টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বেলজিয়ান কোচ টম সেইন্টফিটের অধীনে অনুশীলন করেন তারা। প্রাথমিক স্কোয়াডের বাকি ১৩ ফুটবলার বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) সিলেট পর্বে খেলার কারণে জাতীয় দলের ক্যাম্পে যোগ দিতে পারেননি। গতকালই ছিলো বিপিএলে চট্টগ্রাম আবাহনীর খেলা। এই ক্লাবের ৮ খেলোয়াড়ই জাতীয় দলের প্রাথমিক স্কোয়াডের। এছাড়া সিলেট থেকে সকালে ঢাকা রওয়ানা হয়ে সময় মতো রিপোর্ট করতে পারেননি পাঁচ খেলোয়াড়।
আগামী ১০ অক্টোবর থিম্পুতে এএফসি এশিয়ান কাপ বাছাইয়ের প্লে-অফে ভুটানের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচ খেলবে বাংলাদেশ। ম্যাচ খেলতে অক্টোবর ঢাকা ছাড়বে সেইন্টফিট শীর্ষরা। গত ৬ সেপ্টেম্বর ঢাকায় অনুষ্ঠিত হোম ম্যাচে ভুটানের সঙ্গে গোলশূন্য ড্র করেছিল লাল-সবুজরা। অ্যাওয়ে ম্যাচকে সামনে রেখে জাতীয় দলে এবার যেন ছিল ফরোয়ার্ডদের অঘোষিত এক প্রতিযোগিতা। প্রাথমিক দলে যেমন আছেন ইনজুরি কাটানো জাহিদ হাসান এমিলি, শাখাওয়াত রনির মতো অভিজ্ঞ খেলোয়াড়, ঠিক তেমনি নবীন ইব্রাহিম, রুবেল মিয়া ও নবাগত সাদ নিপুর মতো ফরোয়ার্ড।
প্রায় দশ মাস পর জাতীয় দলে ফিরেছেন এমিলি। কারণ, ইনজুরিতে ছয় মাস মাঠের বাইরে ছিলেন তিনি। অবশেষে পুরোপুরি ফিট হয়ে ডাক পেয়েছেন প্রাথমিক স্কোয়াডে। তাই চোখে-মুখে তার আত্মবিশ্বাসের ঝলক। নিজের যোগ্যতা প্রমাণ করে ফিরতে চান চূড়ান্ত স্কোয়াডে। এমিলি বলেন, ভুটানের বিপক্ষে আমাদের ভয়ের কিছু নেই। স্বাভাবিক খেলাটা খেলতে পারলেই হলো। তবেই ফলাফল আমাদের পক্ষেই আসবে। তবে ঢাকা ম্যাচে আমাদের জয় থাকলে কোনও চিন্তা থাকতো না। ওই ম্যাচে আমাদের একাধিক গোলে জেতা উচিত ছিল। কিন্তু আমরা তা পারিনি। তিনি যোগ করেন, দীর্ঘদিন পরে দলে ডাক পেয়েছি। আশাকরি চূড়ান্ত দলে জায়গা করে নেবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ