Inqilab Logo

বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

কর্মদক্ষতা মূল্যায়নে কালিগঞ্জ ৪র্থ, যে কারণে অভিবাদন পাচ্ছেন সাঈদ মেহেদী

সাতক্ষীরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০২১, ৬:১৭ পিএম

সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলা চেয়ারম্যান সাঈদ মেহেদী যখন শপথ নিয়েছিলেন, তখন উপজেলা পরিষদের কর্মদক্ষতা মূল্যায়নে দেশের ৪৯২টি উপজেলার মধ্যে কালিগঞ্জের অবস্থান ছিলো ৪৮৫ নাম্বার। এ কারণে সাতক্ষীরার অন্যান্য উপজেলা পেলেও কালিগঞ্জ উপজেলা বঞ্চিত ছিল উপজেলা গভর্নেন্স অ্যান্ড ডেভলপমেন্ট প্রকল্পের অনুদান থেকে।

২০১৮ সালের এপ্রিল মাসে দায়িত্বভার গ্রহণের পর উপজেলা পরিষদের এই অবস্থা দেখে হতবাক হয়েছিলেন কালিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি সাঈদ মেহেদী।

দায়িত্ব নিয়েই তিনি উপজেলা পরিষদের কার্যক্রমে গতি আনায়ন ও সুশাসন প্রতিষ্ঠায় নানা উদ্যোগ নেন। প্রত্যয় ব্যক্ত করেন তলানি থেকে কালিগঞ্জ উপজেলাকে তালিকায় শীর্ষে তুলে আনার।

মাত্র তিন বছর অতিক্রান্ত হয়েছে। কথা দিয়ে কথা রেখেছেন উপজেলা চেয়ারম্যান সাঈদ মেহেদী। মাত্র তিন বছরের ব্যবধানেই ২০২০-২১ অর্থবছরে উপজেলা পরিষদের কর্মদক্ষতা মূল্যায়নে ৪৯২টি উপজেলার মধ্যে কালিগঞ্জ চতুর্থ স্থান অর্জন করেছে।

ইতোমধ্যে তার এই অর্জনে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে অভিনন্দনের সাড়া পড়েছে। তাকে কালিগঞ্জের উন্নয়নের রূপকার আখ্যায়িত করে অভিনন্দন জানাতে ভুল করছেন না কেউ।

এ প্রসঙ্গে কালিগঞ্জ উপজেলা চেয়ারম্যান সাঈদ মেহেদী বলেন, পুরো অর্জনটাই উপজেলাবাসীর। সেই সাথে আমি দায়িত্ব গ্রহণের পর কর্মরত ইউএনও সরদার মোস্তফা শাহীন, মোজাম্মেল হক রাসেল ও বর্তমান ইউএনও রবিউল ইসলাম খন্দকার অত্যন্ত আন্তরিকতার সাথে উপজেলা পরিষদের প্রত্যেকটি কাজকেই এগিয়ে নিয়েছেন। সহযোগিতা করেছেন। সর্বোপরি মাস্টার প্লান অনুযায়ী কালিগঞ্জ উপজেলাকে এগিয়ে নেওয়ার প্রচেষ্টাই এই অর্জনের নেপথ্য কারণ।



 

Show all comments
  • Sayeed Mehedi ১৩ আগস্ট, ২০২১, ৯:২৬ পিএম says : 0
    বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য ধন্যবাদ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাতক্ষীরা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ