Inqilab Logo

শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৪ মুহাররম ১৪৪৪
শিরোনাম

নতুন গল্পে আসছে ‘ফ্যামিলি ক্রাইসিস রিলোডেড’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০২১, ৩:১২ পিএম

দর্শক মহলে তুমুল জনপ্রিয়তা পেয়েছিলো মোস্তফা কামাল রাজের ধারাবাহিক নাটক ‘ফ্যামিলি ক্রাইসিস’। টানা দুই বছর নিয়মিত প্রচারের পর চলতি বছরের শুরুর দিকে শেষ হয়ে যায় নাটকটি। নাটক শেষ হলেও দর্শকমনে এখনও এর রেশ কাটেনি। সেই ধারাবাহিকতায় নতুন গল্পে আসছে নতুন ধারাবাহিক, নাম ‘ফ্যামিলি ক্রাইসিস রিলোডেড’। এরই মধ্যে প্রস্তুতি নিচ্ছেন শুটিংয়ের, এমনটাই জানালেন নির্মাতা রাজ।

মোস্তফা কামাল রাজ বলেন, ‘ফ্যামিলি ক্রাইসিস’ নাটকটি দর্শকরা বেশ পছন্দ করেছেন, দারুণ জনপ্রিয়তা পেয়েছে। পরিবারকে প্রাধান্য দিয়ে নির্মাণ করা এই নাটকের প্রতিটি চরিত্রের মধ্যে দর্শক নিজেদের খুঁজে পেয়েছে, এ কারণেই হয়তো নাটকটি সফলতা পেয়েছে। যার কারণে আবার নতুন করে পরিকল্পনা করেছি নতুন কিছু শুরু করার।

‘ফ্যামিলি ক্রাইসিস’-এর শেষ পর্ব প্রচারের আগে পরিচালক বলেছিলেন, এর নতুন সিজন আসবে না। তবে পর্বটি প্রচারের পর দর্শকদের দাবির মুখে জানান সিজন টু আসবে। এমনকি কাহিনী আগে যেখানে শেষ হয়েছিলো সেখান থেকেই শুরু হবে। তবে পরিচালক তার সিদ্ধান্ত বদলেছেন। না, সিজন টু আনার সিদ্ধান্ত থেকে সরে আসেননি। তবে তা সিক্যুয়েল হচ্ছে না। নতুন সিজনের নাম হবে ‘ফ্যামিলি ক্রাইসিস রিলোডেড’।

মোস্তফা কামাল রাজ আরো বলেন, ‘ফ্যামিলি ক্রাইসিস রিলোডেড’ ও পারিবারিক গল্পে নির্মিত হবে। নতুন গল্পে আবার নতুন কিছু দেখানোর প্রয়াস। এখানেও ‘ফ্যামিলি ক্রাইসিস’ এর প্রায় আশি ভাগ শিল্পী থাকবেন।

উল্লেখ্য, ‘ফ্যামিলি ক্রাইসিস’-এর গল্প ছিলো একটি যৌথ পরিবারকে ঘিরে। মধ্যবিত্ত পরিবারটিতে একজন গৃহকর্তা, তার স্ত্রী, তাদের একমাত্র সন্তান, বিশ্ববিদ্যালয় পড়ুয়া এক ভাই, এক বোন আর তাদের মা। তারা যেমন সুখে হাসে, তেমনি বাসা বাঁধে দুঃখও। স্কুলজীবনে হেঁটে বাসায় আসা, ভাঙা ফোনে ফেসবুক চালানো, এমন সীমাবদ্ধতার মধ্য দিয়ে বেড়ে ওঠা গৃহকর্তাকে হিমশিম খেতে হয় সংসারজীবনেও। তাদের জীবনে যেমন আছে না পাওয়ার বেদনা, তেমনই আছে মিষ্টি একটু ভালোবাসা, হাসি-কান্না, স্বপ্ন। তারা স্বপ্ন দেখে এমন একটা জীবনের— যে জীবন দোয়েলের, ফড়িংয়ের।

এনটিভিতে ২০১৯ সালের ২ এপ্রিল ‘ফ্যামিলি ক্রাইসিস’ প্রচার শুরু হয়েছিলো। ১৮২ পর্বে এসে চলতি বছরের ২ ফেব্রুয়ারি এর প্রচার শেষ হয়। এ সময়ে নাটকটি তুমুল জনপ্রিয়তা পেয়েছিলো। নাটকের প্রতিটা চরিত্রকে দর্শকরা আপন করে নিয়েছিল— খলিল, শেফালি খালা, রায়হান, ঝুমুর কিংবা ভাবী। পারিবারিক গল্পের এ নাটকটি দর্শক মহলে ব্যাপক প্রশংসিত হয়।

‘ফ্যামিলি ক্রাইসিস’ এনটিভিতে প্রচারিত হতো প্রতি মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার রাত ৯টা ৪০ মিনিটে। এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শর্মিলী আহমেদ, সোহেল খান, মনিরা মিঠু, শহীদুজ্জামান সেলিম, রোজী সিদ্দিকী, রুনা খান, মুকিত জাকারিয়া, শবনম ফারিয়া, সারিকা সাবাহ, শামীম হাসান সরকার, তামিম মৃধা, রাইসা, সৌমিক প্রমুখ।

সবকিছু ঠিক থাকলে আগামী নভেম্বর মাস থেকে ‘ফ্যামিলি ক্রাইসিস রিলোডেড’ -এর শুটিং শুরু করবেন বলে জানান নির্মাতা। নাটকটি কোনো চ্যানেলে প্রচারিত হবে তা এখনও ঠিক হয়নি। রাজ জানালেন, দুটি টেলিভিশন চ্যানেলের সঙ্গে কথা চলছে। আর ইউটিউবে দেখা যাবে সিনেমাওয়ালার চ্যানেলে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধারাবাহিক নাটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ