Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মৃত্যু ও শনাক্ত কমেছে রংপুর বিভাগে, ২৪ ঘন্টায় ৫ জনের মৃত্যু

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০২১, ৭:০০ পিএম

এক মাসের মধ্যে সবচেয়ে কম মৃত্যু হয়েছে রংপুর বিভাগে। গত ২৪ ঘন্টায় রংপুর বিভাগে করোনায় আক্রান্ত হয়ে আরও ৫ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা পজেটিভ শনাক্ত হয়েছে ৯১ জনের। এ বিভাগে এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ১ হাজার ৯২ জনের। শনাক্ত ৫০ হাজার ২০৮ জনে দাঁড়িয়েছে।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগে করোনায় ৫ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে রংপুরে ২ জন, দিনাজপুরে ১ জন এবং ঠাকুরগাঁওয়ে ২ জন।

একই সময়ে বিভাগে ৩৯৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে দিনাজপুরের ২২ জন, ঠাকুরগাঁওয়ের ২০ জন, রংপুরের ১৩ জন, কুড়িগ্রামের ১২ জন, গাইবান্ধার ৯ জন, লালমনিরহাটের ৮ জন, পঞ্চগড়ের ৪ জন ও নীলফামারী জেলার ৩ জন রয়েছেন। বিভাগে শনাক্তের হার ২২ দশমিক ৮১ শতাংশ।

নতুন মারা যাওয়া ৫ জনসহ বিভাগে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৯২ জনে। এর মধ্যে দিনাজপুরের ৩০২ জন, রংপুরের ২৫৮ জন, ঠাকুরগাঁওয়ের ২১৫ জন, নীলফামারীর ৭৭ জন, পঞ্চগড়ের ৬৬ জন, কুড়িগ্রামের ৫৯ জন, লালমনিরহাটের ৫৮ জন ও গাইবান্ধার ৫৭ জন রয়েছেন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১২৪ জন।

বিভাগের আট জেলায় এখন পর্যন্ত ৫০ হাজার ২০৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে দিনাজপুরে ১৩ হাজার ৬৭১ জন, রংপুরে ১১ হাজার ৪৪৫ জন, ঠাকুরগাঁওয়ে ৬ হাজার ৭৩৮ জন, গাইবান্ধায় ৪ হাজার ৩৫৬ জন, নীলফামারীতে ৪ হাজার ৭৬ জন, কুড়িগ্রামে ৪ হাজার ২৩০ জন, লালমনিরহাটে ২ হাজার ৪৯৯ জন এবং পঞ্চগড়ে ৩ হাজার ১৯৮ জনের করোনা শনাক্ত হয়। এখন পর্যন্ত বিভাগে সুস্থ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪০ হাজার ৮৪৩ জনে।

করোনাভাইরাস শনাক্তের শুরু থেকে এ পর্যন্ত রংপুর বিভাগে ২ লাখ ৩৭ হাজার ৯২৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রংপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ