Inqilab Logo

রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪
শিরোনাম

তুরস্কে রুশ অগ্নিনির্বাপক বিমান বিধ্বস্ত, নিহত ৮

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২১, ১২:৪৭ পিএম

তুরস্কের দক্ষিণাঞ্চলীয় আদানা প্রদেশে দাবানল নেভানোর কাজে অংশ নেয়া রাশিয়ার একটি অগ্নিনির্বাপক বিমান বিধ্বস্ত হয়েছে। এ ঘটনায় বিমানের আট আরোহীর সবাই নিহত হন বলে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় গতকাল (শনিবার) এক বিবৃতিতে জানিয়েছে।
মন্ত্রণালয় জানায়, নৌবাহিনীর বিমান বি-২০০ সিএইচএস গতকাল মস্কো সময় ৩টা ১০ মিনিটে আদানা প্রদেশের বিধ্বস্ত হয়। এ সময় বিমানে রাশিয়ার পাঁচজন এবং তুরস্কের তিন নাগরিক ছিলেন। দুর্ঘটনায় তারা সবাই প্রাণ হারান। আগুন নেভানোর মিশন থেকে ফিরে বিমানটি অবতরণের সময় বিধ্বস্ত হয় বলে প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে। রাশিয়ার কর্মকর্তারা বিমান দুর্ঘটনার কারণ তদন্ত করছেন।
তুরস্কের রাষ্ট্রীয় বার্তা সংস্থা আনাদোলু জানিয়েছে, রাশিয়ার উভচর শ্রেণীর বিমানটি মস্কোর কাছ থেকে ভাড়া করেছিল আঙ্কারা। গত ৮ জুলাই বিমানটিকে তুরস্কে পাঠানো হয়। এ বিমান একসাথে ১২ টন পানি বহন করতে পারে।
বিমান দুর্ঘটনায় নিহতদের জন্য গভীর দুঃখ প্রকাশ করেছেন তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চাভুসওগ্ল।
উল্লেখ্য, গত ২৮ জুলাই থেকে তুরস্কে দাবানল শুরু হয়। দেশটির ৪৭টি প্রদেশের ২৪০টি জায়গায় ছড়িয়ে পড়া দাবানলে ভয়াবহ অবস্থার সৃষ্টি হয়। পরে গত সোমবার হঠাৎ করে প্রবল বৃষ্টি শুরু হয় এবং নিভে যায় আগুন। প্রায় ১১ দিনের দাবানলে অন্তত ৮ জন মানুষ এবং অনেক প্রাণীর প্রাণহানি ঘটে। সূত্র : আনাদুলু



 

Show all comments
  • শাহ আলম ১৫ আগস্ট, ২০২১, ১:১৪ পিএম says : 0
    আল্লাহ তুমি শেফা দান করুন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিমান দুর্ঘটনা


আরও
আরও পড়ুন