Inqilab Logo

সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১০ মাঘ ১৪২৮, ২০ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সরকারি কর্মচারীদের বঙ্গবন্ধুর আদর্শে উদ্বুদ্ধ হয়ে কাজ করতে বললেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২১, ৬:৫১ পিএম

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, বঙ্গবন্ধু আমাদের ঐক্যের প্রতীক। আমাদের লক্ষ্য বর্তমান প্রজন্মের জন্য একটি উন্নত ভবিষ্যৎ বিনির্মাণ করা, আর এ লক্ষ্য পূরণে সরকারি কর্মচারীদের বঙ্গবন্ধুর নীতি-আদর্শ, স্বাধীনতার চেতনা এবং দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে কাজ করতে হবে।

আজ রবিবার (১৫ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষে বিসিএস প্রশাসন একাডেমি আয়োজিত বঙ্গবন্ধু ও স্বাধীনতা শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু বাঙালি জাতির মুক্তির দূত। বাঙালি জাতির মহান নেতা হিসেবে তিনি সর্বোচ্চ ত্যাগ স্বীকার করেছেন। তিনি তার দূরদর্শী নেতৃত্বের মাধ্যমে এদেশের মানুষকে একতাবদ্ধ করে স্বাধীনতা সংগ্রামে উদ্বুদ্ধ করেছিলেন বলেই আমরা পেয়েছিলাম কাঙ্খিত স্বাধীনতা। তাই বঙ্গবন্ধু আমাদের ঐক্যের প্রতীক হয়ে আছেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু জানতেন, অনেকেই তার বিরুদ্ধে ষড়যন্ত্র করতে পারে। কিন্তু জাতির পিতা হিসেবে তিনি কাউকে অবিশ্বাস করেন নি। বাঙালি জাতিকে তিনি প্রচণ্ড বিশ্বাস করতেন। এ দেশ ও দেশের মানুষের কল্যাণে তিনি আজীবন সংগ্রাম করে গেছেন। অথচ তাকেই নিষ্ঠুরভাবে হত্যা করা হয়। এমন করুণ ঘটনা পৃথিবীর ইতিহাসে বিরল।

বিসিএস প্রশাসন একাডেমির রেক্টর মমিনুর রশিদ আমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কে এম আলী আজম, বাংলাদেশ লোক প্রশাসন একাডেমির রেক্টর মঞ্জুর হোসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় শোক দিবস

১৭ আগস্ট, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ