Inqilab Logo

বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৫ মাঘ ১৪২৮, ১৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

দলীয় সম্পদ করতে চেয়ে বঙ্গবন্ধুকে ছোট করছে আ.লীগ : জিএম কাদের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২১, ৮:০৭ পিএম

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জি এম কাদের বলেছেন, শেখ মুজিবুর রহমান একটি দলের নন, তিনি বাঙালি জাতির সম্পদ। দলীয় সম্পদ করতে চেয়ে আওয়ামী লীগ বঙ্গবন্ধুকে ছোট করছে। আজ রবিবার দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয়ে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

জি এম কাদের বলেন, বঙ্গবন্ধু সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি। কারণ, তার নেতৃত্বে একটি জাতি ঐক্যবদ্ধ হয়েছে। ইতিহাসে তার মতো নেতৃত্ব বিরল। বাংলাদেশ-মুক্তিযুদ্ধ আর বঙ্গবন্ধুর প্রশ্নে জাতির কোনো দ্বিমত নেই। তিনি বলেন, বঙ্গবন্ধুকে পল্লীবন্ধু এরশাদ অত্যন্ত শ্রদ্ধা করতেন। বঙ্গবন্ধুও পল্লীবন্ধুকে খুব স্নেহ করতেন। ১৯৭৫ সালের পর এরশাদই দেশের প্রথম রাষ্ট্রপতি হিসেবে বঙ্গবন্ধুর মাজার জিয়ারত করেছিলেন।

জাপার মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, খন্দকার মোশতাকের মন্ত্রিসভার সদস্যরা পরবর্তী সময়ে আওয়ামী লীগের টিকিটে এমপি (মনোনয়ন) হয়েছেন। এর চেয়ে লজ্জার বিষয় আর হতে পারে না। বঙ্গবন্ধু হত্যাকাণ্ড নিয়ে বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করতে হবে। এ সময় আরও বক্তব্য রাখেন জাপার প্রেসিডিয়াম সদস্য সাহিদুর রহমান টেপা, মীর আব্দুস সবুর আসুদ, ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী, আব্দুস সাত্তার মিয়া প্রমুখ। এছাড়াও সভায় উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভরায়, শফিকুল ইসলাম সেন্টু, নাজমা আক্তার প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় শোক

১৭ আগস্ট, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ