Inqilab Logo

সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০২ কার্তিক ১৪২৮, ১০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

মেসিবরণের রাতে এমবাপে ‘শো’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

ম্যাচের আগেই ফরাসি ক্লাবটির মাঠে ছিল রীতিমতো উৎসব। পঞ্চাশ হাজারের কাছাকাছি ধারণক্ষমতাসম্পন্ন মাঠে পূর্ণ প্রবেশাধিকার পেয়েছিলেন দর্শকরা। তাদের সামনেই এই গ্রীষ্মে দলে আসা লিওনেল মেসি, সার্জিও রামোস, জিয়ানলুইজি দোনারুমা, জর্জিনিও ওয়াইনালডাম আর আশরাফ হাকিমিদের পরিচয় করিয়ে দেয় পিএসজি। পিএসজি অবশ্য কোচ আগেই ইঙ্গিত দিয়েছিলেন লিগ ওয়ানে নিজেদের দ্বিতীয় ম্যাচে থাকছেন না লিওনেল মেসি। সাবেক বার্সেলোনা ফরোয়ার্ড মাঠে না থাকলেও বন্ধু নেইমারকে নিয়ে গ্যালারিতে বসে অবশ্য দলের জয় উপভোগ করেছেন। ম্যাচের আগে দর্শকদের অভিনন্দনের জবাব দিয়েছেন তিনি, ‘অসাধারণ একটা সপ্তাহ ছিল। আমাকে স্বাগত জানানোর জন্য সবাইকে ধন্যবাদ দিতে চাই। এটা অবিশ্বাস্য ছিল। এই নতুন অভিজ্ঞতায় আমি দারুণ খুশি এবং আশাবাদী। এই অনুভ‚তিটা অন্যরকম। আশা করি এই বছরটি উপভোগ করতে পারব।’

মেসি, রামোস, দোনারুমা অবশ্য এই ম্যাচে পায়নি পিএসজি। সঙ্গে দলে ছিলেন না নেইমার, আনহেল ডি মারিয়া, লিয়ান্দ্রো পারেদেসরাও। তাদের ছাড়াও অবশ্য সমস্যা হয়নি পিএসজির। ম্যাচ শেষেও হাসি ছিল পিএসজি সমর্থকদের মুখে। ঘরের মাঠ পার্ক দ্যা প্রিন্সেসে স্ট্রাসবোর্গকে ৪-২ গোলে হারিয়ে টানা দুই ম্যাচেই জয় তুলে নিয়েছে মরিসিও পচেত্তিনোর শিষ্যরা। একঝাঁক তারকা ছাড়া মাঠে নামলেও দলকে জয় এনে দিয়েছেন পুরনো নায়ক কিলিয়ান এমবাপে। প্রথমার্ধেই মাউরো ইকার্দি, এমবাপে, জুলিয়ান ড্র্যাক্সলার গোলে ৩-০ গোলে এগিয়ে যায় ফরাসি জায়ান্টরা। প্রথমার্ধেই করে ফেলে তিনটি গোল, হাতে নিয়ে নেয় ম্যাচের লাগাম।

শুরুটা হয় তৃতীয় মিনিটে। আবদু দিয়ালোর ক্রস থেকে ইকার্দির গোল এগিয়ে দেয় পিএসজিকে। এরপরই শুরু ‘এমবাপে শো’র। ২৫ মিনিটে পিএসজি ব্যবধান দ্বিগুণ করে এমবাপের গোলে। ধাতস্থ হয়ে ওঠার আগেই স্ত্রাসবুর্গের জালে জড়ায় আরও একটি গোল। এমবাপের শট ঠেকালেও ফিরতি চেষ্টায় ড্র্যাক্সলারকে ঠেকানোর কেউ ছিল না। আধঘণ্টা না পেরোতেই তিন গোল করে ম্যাচটা স্ত্রাসবুর্গের ধরাছোঁয়ার বাইরে নিয়ে যান এমবাপেরা। দ্বিতীয়ার্ধে ৬৪ মিনিটের মধ্যে দুই গোল শোধ করে ম্যাচে ফেরার ইঙ্গিত দেয় স্ট্রাসবুর্গ । তবে ৮৬ তম মিনিটে এমবাপের পাসে পাবলো সারাবিয়া গোলে ম্যাচ থেকে ছিটকে যায় তারা।

মজার বিষয় হলো, মাউরো ইকার্দি, জুলিয়ান ড্র্যাক্সলার, পাবলো সারাবিয়ারা তারকাখচিত দল ফিরলে হয়তো জায়গা পাবেন বেঞ্চেই। তবে তারকাদের অনুপস্থিতিতেও যে দল খর্বশক্তির নয়, তাই যেন জানান দিয়ে রাখলেন তারা! এর ফলে দুই ম্যাচ থেকে ৬ পয়েন্ট নিয়ে দলটি চলে গেছে পয়েন্ট তালিকার শীর্ষে। দিনের অন্য ম্যাচে গেল মৌসুমের শিরোপা ঘরে তোলা লিলকে নিয়ে রীতিমতো ছেলেখেলা করেছে নিস। জিতেছে ৪-০ গোলে। বর্তমানে দলটি আছে তালিকার দুইয়ে। আর লিলের শুরুটা হয়েছে ভুলে যাওয়ার মতো, দুই ম্যাচ খেলে ঝুলিতে পুরেছে মোটে ১ পয়েন্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেসি

১৯ সেপ্টেম্বর, ২০২১
১১ সেপ্টেম্বর, ২০২১
২ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ