Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভিষেকেই মোহাম্মদ আলীর নাতির চমক

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

পেশাদার বক্সিংয়ে নিজের প্রথম ম্যাচেই জয়ের স্বাদ নিলেন নিকো আলী ওয়ালশ। তিনি যুক্তরাষ্ট্রের কিংবদন্তি বক্সার মোহাম্মদ আলীর নাতি। জয়ের পর প্রয়াত নানার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

গতপরশু রাতে রাতে ওকলাহোমায় জর্ডান উইকসের মুখোমুখি হন নিকো। তার পরনে ছিল নানার কাছ থেকে পাওয়া শর্টস। প্রথম রাউন্ড শেষ হওয়ার আগেই নকআউটে জেতেন তিনি। ম্যাচের ফয়সালা হতে দুই মিনিট সময়ও লাগেনি।

মোহাম্মদ আলীর প্রোমোটারের হাত ধরেই পেশাদার বক্সিং রিংয়ে আত্মপ্রকাশ ঘটল ২১ বছর বয়সী নিকোর। তার নাম বব অ্যারাম। মোহাম্মদ আলীর মোট ২৭টি লড়াইয়ে প্রোমোটার ছিলেন তিনি। জয়ের পর স্বাভাবিকভাবেই উচ্ছ¡সিত ছিলেন নিকো। পাশাপাশি নানা মোহাম্মদ আলীকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন তিনি, ‘আমার এই পথচলার পুরোটার সঙ্গে জুড়ে আছে আবেগ। আমি যেমনটা প্রত্যাশা করেছিলাম, তেমনটাই ঘটেছে। অবশ্যই, নানার কথা কদিন ধরেই অনেক ভাবছি। তাকে ভীষণ মনে পড়ছে।’

মোহাম্মদ আলীর মেয়ে রাশেদা আলী হলেন নিকোর মা। পড়াশোনা করছেন যুক্তরাষ্ট্রের নেভাডা বিশ্ববিদ্যালয়ে। ৮৯ বছর বয়সী প্রোমোটার অ্যারাম জানান, ‘এই তরুণ ছেলেটির জন্য জাদুকরী একটি রাত! সে যে কায়দায় তার নানাকে শ্রদ্ধা জানাল, তিনি দেখতে পেলে খুবই খুশি হতেন।’

 



 

Show all comments
  • সোয়েব আহমেদ ১৬ আগস্ট, ২০২১, ১:০৭ এএম says : 0
    এই নাতির জন্য শুভকামনা রইলো।
    Total Reply(0) Reply
  • মিরাজ আলী ১৬ আগস্ট, ২০২১, ১:০৭ এএম says : 0
    আশা করি ভবিষ্যতে ভালো কিছু উপহার দেবে।
    Total Reply(0) Reply
  • সম্রাট রায় ১৬ আগস্ট, ২০২১, ১:০৮ এএম says : 0
    বাপকা বেটা সেপাইকা ঘোড়া বলে একটা কথা আছে।ন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোহাম্মদ আলী

৩০ জুলাই, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ