Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ০৭ মাঘ ১৪২৭, ০৭ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

গোবিন্দগঞ্জে বিক্ষুব্ধ আ.লীগ নেতা-কর্মীদের রেলপথ অবরোধ

প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা : গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার শালমারা ইউনিয়ন আওয়ামীলীগের কাউন্সিলকে সামনে রেখে কাউন্সিলর তালিকায় জামাত-বিএনপি-জাপার সদস্যদের অন্তর্ভুক্তির প্রতিবাদে বুধবার শালমারা রেলস্টেশনে রেলপথ অবরোধ করে বিক্ষোভ করেছে বিক্ষুব্ধ ইউনিয়ন আওয়ামীলীগের নেতাকর্মীরা। শালমারা ইউনিয়ন আওয়ামীলীগের নেতাকর্মীসহ সহস্রাধিক মানুষ এ বিক্ষোভে অংশ নেয়। সকাল থেকে মিছিল ও মানববন্ধনের এক পর্যায়ে সান্তাহার থেকে পঞ্চগড়গামী ৭আপ উত্তরবঙ্গ মেইল ট্রেনটি দুপুর ১২টায় গোবিন্দগঞ্জ উপজেলার শালমারা রেল স্টেশনের হোম সিগনালে পৌঁছুলে বিক্ষুব্ধ স্থানীয় আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা ট্রেনটি ঘন্টাব্যাপী অবরোধ করে রাখে।
অবরোধকারীদের পক্ষ থেকে শালমারা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মমতাজ আলী অভিযোগ করেন, আগামী ১৪ই ফেব্রুয়ারি উপজেলার ১৭নং শালমারা ইউনিয়নে ত্রি-বার্ষিক সম্মেলন হতে যাচ্ছে। উক্ত সম্মেলনে দলের ত্যাগী নেতাকর্মীদের বাদ দিয়ে জামাত-বিএনপি ও জাপার কিছু সদস্যদের নাম তালিকা ভুক্ত করা হয়েছে। আমি সভাপতি থাকার পরও আমাকে বা দলের কাউকে না জানিয়ে গোপনে এ তালিকা করে তাদের দিয়ে একটি সাজানো কাউন্সিল নির্বাচনের পাঁয়তারা করছে একটি অশুভচক্র। আওয়ামীলীগের ত্যাগী নেতা-কর্মীরা এর প্রতিবাদে মানববন্ধন, রেলপথ অবরোধ ও বিক্ষোভ মিছিল করছে। খুব দ্রুত ওই তালিকা বাদ দিয়ে প্রকৃত তালিকা না করলে আরও বড় কর্মসূচী ঘোষণা করা হবে। শালমারা ইউনিয়ন আওয়ামীলীগের সহ সভাপতি মোফাজ্জল হোসেন সরকার বিতর্কিত ব্যক্তিদের বাদ দিয়ে স্বচ্ছ তালিকা করার দাবী জানিয়ে আজকের মধ্যে দাবী মেনে নেওয়ার আহবান জানান। যাত্রী সাধারণের অনুরোধের প্রেক্ষিতে একঘণ্টা পর বেলা ১টায় অবরোধ তুলে নিলে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ