Inqilab Logo

শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

প্রধানমন্ত্রীর পক্ষে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা

গোপালগঞ্জ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল নকিব আহমেদ চৌধুরী। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে সকাল সাড়ে ১০টায় সমাধি সৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে এ শ্রদ্ধা জানান।

এসময় সশস্ত্র বাহিনীর একটি চৌকস দল তাকে গার্ড অব অনার প্রদান করেন। শ্রদ্ধা নিবেদন শেষে প্রধানমন্ত্রীর সামরিক সচিব সেখানে ফাতেহাপাঠ ও বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টে নিহত শহীদদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাতে অংশ নেন।

পরে বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কর্ণেল (অব.) মোহাম্মদ ফারুক খান এমপি’র নেতৃত্বে কেন্দ্রীয় আওয়ামী লীগ, মন্ত্রিপরিষদের সদস্য ও সংসদ সদস্যদের পক্ষ থেকেও বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানানো হয়। এসময় পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন, আ ফ ম বাহাউদ্দিন নাসিম, মির্জা আজম এমপি, এসএম কামাল হোসেনসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এরপর জেলা প্রশাসন, পুুলিশ, স্থানীয় আওয়ামী লীগ ও সকল অঙ্গসংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর সমাধিসৌধ কমপ্লেক্স মসজিদে অনুষ্ঠিত হয় মিলাদ ও দোয়া মাহফিল। মিলাদ মাহফিল শেষে সর্বসাধারণের জন্য স্বাস্থ্যবিধি মেনে সমাধিসৌধ কমপ্লেক্স উন্মুক্ত করে দেওয়া হয়।

এছাড়া সকালে গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয়, দলীয় ও কালো পতাকা (অর্ধনমিত) উত্তোলণের মধ্য দিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান করা হয়। পরে বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টে নিহত সকল শহীদদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। এদিন জেলা প্রশাসনের পক্ষ থেকে মুজিব শতবর্ষ উপলক্ষে গোপালগঞ্জ সদর, কাশিয়ানী, মুকসুদপুর, কোটালীপাড়া ও টুঙ্গীপাড়ায় প্রধানমন্ত্রীর দেওয়া উপহার আশ্রায়ন প্রকল্পের মানুষদের, সরকারি হাসপাতাল, জেলখানা, শিশু সদন, মাদরাসা ও লিল্লাহ বোর্ডিংসহ এতিমদের কাঙালী ভোজের আয়োজন করা হয়। এছাড়া গোপালগঞ্জ পৌরসভার পক্ষ থেকে ১৩ হাজার লোকের মাঝে খাবার বিতরণ করা হয়। জাতির পিতার রুহের মাগফিরাতসহ শান্তি কামনা করা হয় মসজিদ, মাদরাসা, মন্দির, গীর্জা, প্যাগোডাসহ বিভিন্ন ধর্মীয় উপসানালয়ে। দিবসটিতে গোপালগঞ্জ ডায়াগনস্টিক ও শিশু ক্লিনিক ফ্রি মেডিকেল ক্যাম্প করে। গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানা জানান, করোনা পরিস্থিতি এবং রাষ্ট্রীয় সিদ্ধান্তের কারণে জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানাতে এবারও টুঙ্গিপাড়ায় আসেননি প্রধানমন্ত্রী শেখ হাসিনা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ১৫ আগস্ট

১৬ আগস্ট, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ