Inqilab Logo

শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

শোক দিবসে খাদ্যসামগ্রী বিতরণ করেছে বিজিবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে গরিব-অসহায়দের মাঝে খাদ্যসামগ্রী বিতরণসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

গতকাল বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম বলেন, জাতীয় শোক দিবসের কর্মসূচি অনুযায়ী বিজিবি সদরদফতরসহ সকল রিজিয়ন, প্রতিষ্ঠান, সেক্টর ও ইউনিটের মসজিদে খতমে কোরআন এবং আসরের নামাজের পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের শাহাদাতবরণকারী সবার আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। শোক দিবস উপলক্ষে রিভিলি থেকে রিট্রিট পর্যন্ত বিজিবির সব স্থাপনায় জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়।
তিনি বলেন, করোনা সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব রেখে যথাযথ মর্যাদায় ও ভাবগম্ভীর পরিবেশে জাতীয় শোক দিবসের সংক্ষিপ্ত অনুষ্ঠান পালন করা হয়েছে। অনুষ্ঠানের অংশ হিসেবে বিজিবি সদরদফতর পিলখানাস্থ ইউনিটসমূহসহ সকল রিজিয়ন, প্রতিষ্ঠান, সেক্টর, অন্যান্য সকল ইউনিট ও বিওপিতে কর্মরত সদস্যদেরকে স্থানীয় ডিশ চ্যানেলের মাধ্যমে বাংলাদেশ মিলিটারি একাডেমির ১ম শিক্ষা সমাপনী অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেওয়া ভাষণ প্রদর্শন করা হয়। এছাড়া জাতির পিতার জীবন ও কর্মের উপর নির্মিত বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীভিত্তিক প্রামাণ্যচিত্র 'অসমাপ্ত মহাকাব্য' প্রদর্শন করা হয়।
শরিফুল ইসলাম জানান, দিবসটি উপলক্ষে বিজিবি রাজধানী ঢাকাসহ দেশের সীমান্তবর্তী ৯ হাজার ৭০৮টি গরিব, দুঃস্থ ও অসহায় পরিবারের মাঝে শুকনো খাদ্যসামগ্রী বিতরণ করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ১৫ আগস্ট

১৬ আগস্ট, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ