Inqilab Logo

সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০২ কার্তিক ১৪২৮, ১০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

পাকিস্তানের বিপক্ষে রোমাঞ্চকর জয় ওয়েস্ট ইন্ডিজের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২১, ১১:২৩ এএম

পেন্ডুলামের মতো দুলতে থাকা কিংসটন টেস্টে রোমাঞ্চকর এক জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল, দুই দলের দিকেই হেলে থাকা ম্যাচটিতে কেমার রোচের ব্যাটিং বীরত্বে ১ উইকেটের জয় পেয়েছে ক্যারিবিয়ানরা।

এই জয়ে দুই ম্যাচের টেস্ট সিরিজে ১-০ তে এগিয়ে গেলো ওয়েস্ট ইন্ডিজ, ৩০ রানে অপরাজিত থাকেন কেমার রোচ। তবে বল হাতে জয়ের রাস্তা পরিস্কার করে রেখেছিলেন তরুণ পেসার জয়ডেন সিলস, ৭১ বছরের রেকর্ড ভেঙে ওয়েস্ট ইন্ডিজের সবচেয়ে কম বয়সী পেসার হিসেবে ৫ উইকেট নেওয়ার কৃতিত্ব গড়েন তিনি।

পাকিস্তানের দেওয়া ১৬৮ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে ওয়েস্ট ইন্ডিজ, ১৬ রানেই মধ্যেই ফিরে যান কাইরন পাওয়েল, ক্রেইগ ব্রাথওয়েট, এনক্রুমাহ বোনার। ৩ জনকেই তুলে নেন পাকিস্তানি পেসার শাহিন শাহ আফ্রিদি, চরম বিপর্যয়ের মুখে পড়ে স্বাগতিকরা।

জার্মেইন ব্ল্যাকউড ও রোস্টন চেজ ৬৮ রানের জুটি গড়ে বিপর্যয় কাটিয়ে দলকে জয়ের দিকে নিয়ে যান, তবে ২২ রান করা চেজের বিদায়ের পর কাইল মেয়ার্স দ্রুত সাজঘরে ফিরলে আবারও বিপদে পড়ে যায় ওয়েস্ট ইন্ডিজ।

ফিফটি তুলে নেওয়া ব্ল্যাকউড ৫৫ ও জেসন হোল্ডার ১৬ রান করে আউট হলে ১১৪ রানে ৭ উইকেট হারিয়ে পরাজয়ই দেখছিলো ওয়েস্ট ইন্ডিজ, ১৪২ রানে জশোয়া ডি সিলভাকে তুলে নিলে শেষ স্বীকৃত ব্যাটারকেও হারিয়ে ফেলে ক্যারিবিয়ানরা।

নবম ব্যাটার হিসেবে জোমেল ওয়ারিকান যখন ফিরে যাচ্ছিলেন জয় থেকে ওয়েস্ট ইন্ডিজ তখনো ১৭ রান দূরে, তবে বল হাতে নায়ক বনে যাওয়া জয়ডেন সিলসকে সাথে নিয়ে রোমাঞ্চকর এক গল্পই লিখেন কেমার রোচ। ওয়েস্ট ইন্ডিজকে ১ রানের জয় এনে দেন তিনি, রোচ ৩০ ও সিলস ২ রানে অপরাজিত থাকেন।পাকিস্তানের হয়ে শাহিন শাহ আফ্রিদি ৪, হাসান আলী ৩ ও ফাহিম আশরাফ নেন ২ উইকেট।

সংক্ষিপ্ত স্কোর:
পাকিস্তান ২১৭ & ২০৩ (আবিদ আলী ৩৪, আজহার আলী ২৩, বাবর আজম ৫৫, মোহাম্মদ রিজওয়ান ৩০, হাসান ২৮ আলী, জয়ডেন সিলস ৫/৫৫, কেমার রোচ ৩/৩০)।

ওয়েস্ট ইন্ডিজ ২৫৩ & ১৬৮/৯ (রোস্টন চেজ ২২, জার্মেইন ব্ল্যাকউড ৫৫, জেসন হোল্ডার ১৬, জশুয়া ডি সিলভা ১৩, কেমার রোচ ৩০*, জোমেল ওয়ারিকন ৬, জয়ডেন সিলস ২*, শাহীন শাহ আফ্রিদি ৪/৫০, হাসান আলী ৩/৩৭, ফাহিম আশরাফ ২/২৯)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিরিজ

১৬ সেপ্টেম্বর, ২০২১
৮ আগস্ট, ২০২১
১৫ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ