Inqilab Logo

বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

তুরস্কে বন্যায় নিহতের সংখ্যা বেড়ে ৬২, এখনও বহু নিখোঁজ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২১, ৩:০৯ পিএম

তুরস্কের কৃষ্ণ সাগর উপকূলীয় অঞ্চলে বনায় মৃতের সংখ্যা বেড়ে ৬২ জনে দাঁড়িয়েছে। সোমবার তুরস্কের দুর্যোগ ও জরুরি ব্যবস্থাপনা কর্তৃপক্ষ (এএফএডি) এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে। গত বুধবার (১১ আগস্ট) থেকে কৃষ্ণ সাগর উপকূলের তুরস্কের উত্তরাঞ্চলের প্রদেশগুলোতে ভারী বৃষ্টিপাতের কারণে বন্যার সৃষ্টি হয়।

এএফএপি জানিয়েছে, তুরস্কের উত্তরাঞ্চলে আকস্মিক বন্যায় এখন পর্যন্ত ৬২ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। বন্যাকবলিত এলাকায় এখনও নিখোঁজ বহু মানুষ। তুরস্ক কর্তৃপক্ষ উদ্ধার কাজে একটি জাহাজ পাঠিয়েছে বলে জানা গেছে। খবর আল জাজিরার।
এদিকে বন্যায় কাসতামোনু প্রদেশে ৬২ জন ও সিনোপে ১৪ জন নিখোঁজ রয়েছেন বলে তুর্কি স্বরাষ্ট্রমন্ত্রী সুলেইমান সোয়লু জানিয়েছেন। রবিবার বন্যার ক্ষয়ক্ষতি পরিদর্শনে কাসতামোনু প্রদেশের বোজকুর্ত জেলায় গেলে সাংবাদিকদের এই কথা বলেন তিনি।
এই সময় তার সাথে তুরস্কের পরিবেশ ও নগরায়ন বিষয়ক মন্ত্রী মুরাদ কুরুম ও জ্বালানি ও প্রাকৃতিক সম্পদ বিষয়ক মন্ত্রী ফাতিহ দোনমেজ উপস্থিত ছিলেন।
সুলেইমান সোয়লু বলেন, শুক্রবার ও শনিবারে তুর্কি কর্তৃপক্ষ দুর্যোগকবলিত এলাকাগুলোতে হেলিকপ্টারে ২০ টন ত্রাণ দিয়েছে।
তিনি আরো বলেন, সংশ্লিষ্ট কর্মকর্তারা দুর্যোগকবলিত এলাকার ভুক্তভোগী ব্যক্তিদের সকল ধরনের সাহায্য দিয়ে যাচ্ছেন। মৃত ব্যক্তিদের দাফন থেকে ক্ষয়-ক্ষতির অবস্থা নিরূপণসহ সংশ্লিষ্ট সকল কাজই করছেন তারা। সূত্র: ডেইলি মেইল

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তুরস্ক


আরও
আরও পড়ুন