Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মানেই একটি মানচিত্র ও আমাদের স্বাধীনতা

দুবাই বাংলাদেশ কনস্যুলেটে জাতীয় শোক দিবসের সভায় বক্তারা

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২১, ৪:৫৫ পিএম

বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা বাংলাদেশের ইতিহাসে কলঙ্কজনক অধ্যায় উল্লেখ করে অবিলম্বে বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে এনে কঠিন শাস্তির মুখোমুখি করার দাবি জানিয়ে বক্তারা বলেন, বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ, একটি জাতি, একটি মানচিত্র, একটি পতাকা। আমাদের স্বাধীনতা। কারণ বঙ্গবন্ধু না থাকলে দেশ স্বাধীন হতো না, আর দেশ স্বাধীন না হলে আমরা বাংলাদেশ পেতাম না। বঙ্গবন্ধুকে ঘাতকরা হত্যা করলেও তার স্বপ্ন ও আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি। বঙ্গবন্ধুকে জানলেই জানা হবে বাংলাদেশকে। তাই বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দেয়ার পাশাপাশি বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে দারিদ্র্যমুক্ত সুখী সমৃদ্ধ সোনার বাংলাদেশ গড়ার লক্ষ্যে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। গত রোববার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে দুবাই বাংলাদেশ কনস্যুলেটের উদ্যোগে কনস্যুলেটের হলরুমে আয়োজিত বঙ্গবন্ধুর জীবনাদর্শের উপর আলোচনা সভায় বক্তারা একথা বলেন।

আলোচনা সভা শুরুর আগে জাতীয় পতাকা অর্ধনমিত ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পাঞ্জলি অর্পণ করা হয়। দুবাই ও উত্তর আমিরাতে নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল বিএম জামাল হোসেনের সভাপতিত্বে লেবার কাউন্সিলর ফাতেমা জাহানের পরিচালনায় অনুষ্ঠিত সভায় পবিত্র কোরআন তেলাওয়াত শেষে এক মিনিট নিরবতা পালন এবং প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করে শোনান কনস্যুলেটের কর্মকর্তাগণ। সভায় কনস্যুলেটের ডেপুটি কনসাল জেনারেল মোহাম্মদ সাহেদুল ইসলামসহ কর্মকর্তাবৃন্দ, বাংলাদেশি কমিউনিটি নেতৃবৃন্দ এবং প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন। শেষে বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের রূহের মাগফিরাত কামনায় বিশেষ মোনাজাত করা হয়।



 

Show all comments
  • jack Ali ১৬ আগস্ট, ২০২১, ৫:৩৪ পিএম says : 0
    যারাই ক্ষমতায় আসে তারাই মনে করে তাদের দেশ আর আমরা বন্যার জলে ভেসে এসেছি এদেশে
    Total Reply(0) Reply
  • Ryhan ১৭ আগস্ট, ২০২১, ৪:৪৯ এএম says : 0
    Ek e Vabe 25 February ke jatio shok dibosh ghosona Kora hok BDR hotter jonno
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় শোক দিবস

১৫ আগস্ট, ২০২২
১৫ আগস্ট, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ