Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রংপুর বিভাগে কমেছে মৃত্যু ও শনাক্ত: ২৪ ঘন্টায় ৭ জনের মৃত্যু

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২১, ৬:৫৮ পিএম

রংপুর বিভাগে করোনায় আক্রান্ত ও মৃত্যুর হার কমেছে। গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে আরও ৭ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে পজেটিভ শনাক্ত হয়েছে ১’শ জনের। এ নিয়ে বিভাগের আট জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ১ হাজার ১’শ ১১ জনে।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত রংপুর বিভাগে নতুন করে আরও ৭ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে দিনাজপুরের তিনজন, ঠাকুরগাঁওয়ের দুইজন, রংপুরের একজন ও কুড়িগ্রাম জেলার একজন রয়েছেন।

একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ১’শ জন। এদের মধ্যে দিনাজপুরের ৩৪ জন, রংপুরের ২০ জন, ঠাকুরগাঁওয়ের ১২ জন, পঞ্চগড়ের ১০ জন, লালমনিরহাটের ৯ জন, গাইবান্ধার ৯ জনসহ কুড়িগ্রাম ও নীলফামারী জেলায় ৩ জন করে রয়েছেন। শনাক্তের হার ১৮ দশমিক ৯০ শতাংশ।

বিভাগে এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ১’শ ১১ জনে। এর মধ্যে দিনাজপুর জেলার ৩’শ ১০ জন, রংপুরে ২’শ ৬১ জন, ঠাকুরগাঁওয়ে ২’শ ২০ জন, নীলফামারীতে ৭৮ জন, পঞ্চগড়ে ৬৬ জন, কুড়িগ্রামে ৬১ জন, লালমনিরহাটে ৫৮ জন এবং গাইবান্ধায় ৫৭ জন রয়েছেন।

এ পর্যন্ত রংপুর বিভাগে মোট ২ লাখ ৩৯ হাজার ৭’শ ৪৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ৫০ হাজার ৫’শ ৫০ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রংপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ