Inqilab Logo

রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২২ রবিউস সানী ১৪৪৩ হিজরী

শোক দিবসে পতাকা উত্তোলন না করে শোকজ হলেন সেই প্রধান শিক্ষক

ইনকিলাবে সংবাদ প্রকাশ

মির্জাগঞ্জ (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২১, ৭:০১ পিএম

পটুয়াখালীর মির্জাগঞ্জে শোক দিবসে শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলনের নির্দেশনা অমান্য করায় ১০৯ নং মধ্য চালিতাবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শাহ আলম বিশ্বাসকে লিখিতভাবে কারন দর্শনের নোটিশ করেছেন ।
সোমবার(১৬ আগস্ট) উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ নজরুল ইসলাম লিখিতভাবে তাকে এ কারন দর্শনের নোটিশ করেন। যা আগামী তিন কার্যদিবসের মধ্যে লিখতভাবে যথাযথ জবাব দেওয়ার কথা বলা হয়েছে।
কারন দর্শনের নোটিশ পেয়েছেন কিনা জনতে চাইলে প্রধান শিক্ষক মোঃ শাহ আলম বিশ্বাস বলেন, আমি ডিপার্টমেন্টাল ভাবে বুঝবো। অপনি আমারে ফোন দিছেন কেন,আর কোন দিন ফোন দিবেন না।
উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ নজরুল ইসলাম জানান, তাকে কারন দর্শনের নোটিশ পাঠানো হয়েছে। যা ইউএনও এবং জেলা শিক্ষা অফিসারকে অবহিত কপি পাঠানো হয়েছে। আগামী তিন কার্যদিবসের মধ্যে যদি সন্তোষজনক জবাব না দিতে পারে তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
উল্লেখ্য, শোক দিবস ও জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে সরকারি নির্দেশনা অনুযায়ী সকল শিক্ষা প্রতিষ্ঠানে নির্দেশনা দেওয়া হয়েছে যে জাতীয় পতাকা অর্ধ নমিত উত্তোলন করতে হবে। কিন্তু সেই সরকারি নির্দেশানা পালন করেনি ১০৯ নং মধ্য চালিতাবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শাহ আলম বিশ্বাস। যা গত রবিবার (১৫ আগস্ট) জাতীয় দৈনিক ইনকিলাব পত্রিকার অনলাইনে মির্জাগঞ্জে শোক দিবসে এক বিদ্যালয়ে ওড়েনি জতীয় পতাকা শিরোনামে নিউজ প্রকাশিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শোকজ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ