Inqilab Logo

শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২১ রবিউস সানী ১৪৪৩ হিজরী

ইউএস-বাংলা মেডিকেল কলেজে জাতীয় শোক দিবস উদযাপন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২১, ৭:০৫ পিএম

যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে ইউএস-বাংলা মেডিকেল কলেজে জাতীয় শোক দিবস পালন করা হয়। এ উপলক্ষ্যে কলেজের সকল শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে একটি আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। সোমবার (১৬ আগস্ট) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

কলেজের প্রিন্সিপাল, প্রফেসর ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ডা. মো. আজিজুল ইসলামের সভাপতিত্বে কোরান তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। এতে অন্যান্যদের মধ্যে আলোচনায় কর্মকর্তা ও কর্মচারীদের পক্ষে প্রধান লাইব্রেরীয়ান মো. জাকিরুল ইসলাম, শিক্ষকদের মধ্যে প্রফেসর ডা. সি.এম রেজা কোরেশী ফরহাদ, কলেজের ভাইস প্রিন্সিপাল ডা. মো. এনায়েত করিম এবং ইউএস-বাংলা মেডিকেল কলেজ ও হাসপাতালের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) সরকার মোহাম্মদ শামসুদ্দিন বক্তব্য রাখেন। ভাইস প্রিন্সিপাল ডা. মো. এনায়েত করিম যিনি তৎকালীন মেডিকেল কলেজের ছাত্র নেতা ছিলেন তার বঙ্গবন্ধুর সহচার্য্যে আসার স্মৃতিচারণ করেন। তিনি বঙ্গবন্ধুর মহানুভবতা, সারল্য, দরদী, দেশ প্রেমের কিছু খন্ড খন্ড চিত্র তুলে ধরেন, যা উপস্থিত সবাইকে আবেগ আপ্লুত করে। কলেজের প্রিন্সিপাল এই শোকের দিনে বাংলাদেশের স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বেগম ফজিলাতুন্নেছা মুজিব এবং ১৫ আগস্টের অন্যান্য শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। অধ্যক্ষ মহান নেতার জীবনাদর্শের কিছু দিক তুলে ধরে তা থেকে শিক্ষা নেবার জন্য সকলকে অনুরোধ করেন। তিনি সকলকে বঙ্গবন্ধুর আদর্শকে অন্তরে ধারণ করে সোনার বাংলা গড়ার লক্ষ্যে প্রত্যয়ী হবার আহবান জানান। পরিশেষে বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টের সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে মহান আল্লাহর দরবারে মোনাজাত করা হয়। কোরআন তেলাওয়াত ও দোয়া মাহফিল পরিচালনা করেন মাওলানা ফিরোজ আহম্মেদ মল্লিক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউএস-বাংলা মেডিকেল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ