Inqilab Logo

শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, ০৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

কুড়িগ্রামে সব নদনদীর পানি বাড়ছে, বন্যার আশংকা

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২১, ৭:১৯ পিএম

কুড়িগ্রামে গত কয়েকদিনের অবিরাম বর্ষণ ও পাহাড়ি ঢলে তিস্তা,ধরলা, দুধকুমার ও ব্রহ্মপুত্র নদের পানি অনেকটা বেড়েছে। তবে সোমবার সন্ধ্যে পর্যন্ত নদনদীর পানি বিপদসীমার অনেক নিচ দিয়ে বইছে বলে স্থানীয় পানি উন্নয়ন বোর্ড জানায়। নদনদী তীরবর্তী এলাকার কয়েকটি নিম্নাঞ্চলে পানি উঠতে শুরু করেছে। এ অবস্থায় কয়েকদিনের মধ্যে বন্যার আশংকা নদনদী অববাহিকার মানুষজনের। এছাড়াও নদনদীর পানি বাড়ার সাথে সাথে কয়েকটি জায়গায় দেখা দিয়েছে নদী ভাঙন।

কুড়িগ্রাম স্থানীয় পানি উন্নয়ন বোর্ড সোমবার দুপুরে জানায়, গত দুইদিন যাবত জেলার সবগুলো নদনদীর পানি বাড়ছে। এসময় তিস্তা নদীর পানি কাউনিয়া পয়েন্টে ১৫ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে বিপদসীমার মাত্র ৪২সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছিল। এছাড়াও ধরলা নদীর সেতু পয়েন্টে, ব্রহ্মপুত্র নদের চিলমারী ও নুনখাওয়া পয়েন্টেও পানি বাড়লেও বিপদসীমার অনেক নিচ দিয়ে বইতে থাকে।

পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আরিফুল ইসলাম জানান, নদনদীর পানি বাড়লেও এ মুহূর্তে বন্যার আশংকা তেমনটা নেই। তবে পানি বাড়ার কারণে কিছু কিছু জায়গায় নদী ভাঙন বেড়েছে বলেও জানান এ কর্মকর্তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুড়িগ্রাম

১৩ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ