Inqilab Logo

শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ মুহাররম ১৪৪৪
শিরোনাম

ইসরাইলি বাহিনীর গুলিতে ৪ ফিলিস্তিনি নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

দখলকৃত পশ্চিমতীরে সোমবার ইসরাইলি বাহিনীর নির্বিচার গুলিবর্ষণে কমপক্ষে চার ফিলিস্তিনি নিহত হয়েছেন। পশ্চিমতীরের জেনিন শহরে সন্দেহভাজন এক ফিলিস্তিনিকে ধরতে ছদ্মবেশে অভিযান চালায় ইসরাইলির বিশেষ বাহিনীর সদস্যরা। এ সময় ফিলিস্তিনিরা ছদ্মবেশী ইসরাইলির বিশেষ বাহিনীর সদস্যদের অভিযানের প্রতিবাদ জানালে তাদের ওপর নির্বিচারে গুলিবর্ষণ শুরু করেন দখলদার দেশটির গোয়েন্দারা।

দ্যা ভয়েজ অব প্যালেস্টাইন রেডিও জানিয়েছে, জেনিনের গভর্নর ইসরাইলি বাহিনীর গুলিতে চার ফিলিস্তিনি নিহতের খবর নিশ্চিত করেছেন। কিন্তু এতে ইসরাইলি বাহিনীর কোনো ক্ষতি হয়নি। ১৯৬৭ সালে ছয় দিনের আরব-ইসরাইল যুদ্ধের পর গাজা ও পশ্চিমতীরসহ ফিলিস্তিনের বিস্তীর্ণ অঞ্চল দখল করতে থাকে হুদিবাদী দেশটি। ১৯৯০ সাল থেকে পশ্চিমতীরে স্বায়ত্তশাসন প্রতিষ্ঠার জন্য ইসরাইলের সঙ্গে ফিলিস্তিনি কর্তৃপক্ষের একটি অন্তর্র্বতীকালীন চুক্তি হলেও সেখানে বর্বরতা বন্ধ করেনি তেলআবিব। সূত্র : আরব নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফিলিস্তিনি নিহত

১৯ সেপ্টেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ