Inqilab Logo

সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

আরামবাগের অবনমন নিশ্চিত, রানার্সআপ হওয়ার পথে এগিয়ে জামাল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২১, ৯:২৩ পিএম

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএলে) রানার্সআপ হওয়ার পথে আরো এগুলো শেখ জামাল ধানমন্ডি ক্লাব। সোমবার বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শেখ জামাল ২-১ গোলে হারায় বাংলাদেশ পুলিশ এফসি। লিগ রানার্সআপ হওয়ার পথে জামালের বাধা ঢাকা আবাহনী হলেও পুলিশের বিপক্ষে জিতে আবাহনীর চেয়ে ৫ পয়েন্ট এগিয়ে গেল ধানমন্ডির ক্লাবটি। অন্যদিকে উত্তর বারিধারা ক্লাবের বিপক্ষে হেরে বিপিএল থেকে অবনমন নিশ্চিত হলো আরামবাগ ক্রীড়া সংঘের।

সোমবার ম্যাচের শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল উপহার দিয়ে প্রথমেই গোল আদায় করে নেয় পুলিশ। ১৯ মিনিটেই এগিয়ে যায় তারা। এসময় মাঝ মাঠ থেকে ল্যাসিন তোরের বাড়ানো লম্বা ক্রস জামালের বক্সের মধ্যে বুক দিয়ে নিচে নামিয়ে জুয়েলের দিকে ঠেলে দেন পুলিশের ক্রিসচিয়ান কোয়াকু। সেখান থেকে জুয়েল কাট ব্যাক করেন কিরগিজস্তানের মিডফিল্ডার আখমেদোভের উদ্দেশ্যে। ফাঁকা জায়গায় থাকা আখমেদোভ বাঁ পায়ের জোড়ালো শটে গোল করে দলকে এগিয়ে নেন (১-০)। তবে চার মিনিট পর আত্মঘাতী গোলে ম্যাচে সমতা আনে শেখ জামাল। ম্যাচের ২৩ মিনিটে পুলিশের ডিফেন্ডার জাহাঙ্গীর আলম সজীব নিজেদের জালেই বল ঠেলে দিয়ে জামালকে গোল উপহার দেন (১-১)। ম্যাচের ৩৮ মিনিটে নিজেদের সীমানা থেকে ওতাবেকের বাড়ানো লং পাসে বল পেয়ে পুলিশের দুই ডিফেন্ডারকে পিছনে ফেলে এগিয়ে গিয়ে শটে গোল করে ব্যবধান বাড়ান জামালের গাম্বিয়ান ফরোয়ার্ড সোলাইমান সিল্লাহ (২-১)। এগিয়ে থেকে শেখ জামাল বিরতিতে গেলেও দ্বিতীয়ার্ধে আর কোনো গোল হয়নি। ফলে শেষ পর্যন্ত হারের গ্লানি নিয়েই মাঠ ছাড়ে পুলিশ।

এই জয়ে ২১ ম্যাচে তের জয়, ছয় ড্র ও দুই হারে ৪৫ পয়েন্ট নিয়ে তালিকায় দ্বিতীয় স্থান ধরে রাখলো শেখ জামাল। সমান ম্যাচে পাঁচ জয়, সাত ড্র ও নয় হারে ২২ পয়েন্ট পাওয়া পুলিশের অবস্থান অষ্টম।

এদিন বিকালে কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে নিজেদের একুশতম ম্যাচে উত্তর বারিধারা ক্লাবের বিপক্ষে ১-০ গোলে হেরে বিপিএল থেকে অবনমন নিশ্চিত করলো আরামবাগ ক্রীড়া সংঘ। ম্যাচের ৩৫ মিনিটে বারিধারার পক্ষে একমাত্র জয়সূচক গোলটি করেন মিডফিল্ডার রাশেদুল ইসলাম শুভ। ২১ ম্যাচে এক জয়, দুই ড্র ও আঠারো হারে মাত্র ৫ পয়েন্ট নিয়ে তালিকায় সবার শেষে আরামবাগের নাম। বারিধারার বিপক্ষে হেরে বিপিএল থেকে অবনমন নিশ্চিত হলো মতিঝিল ক্লাব পাড়ার দলটির। সমান ম্যাচে চার জয়, সাত ড্র ও দশ হারে ১৯ পয়েন্ট পেয়ে তালিকায় নবম স্থানে উঠলো বারিধারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঘরোয়া ফুটবল

১৭ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ