Inqilab Logo

সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

পাবজি-ফ্রি-ফায়ারসহ ক্ষতিকর গেমস বন্ধে হাইকোর্টের নির্দেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

অনলাইন প্ল্যাটফর্ম থেকে পাবজি, ফ্রি ফায়ারসহ সকল ক্ষতিকর সব গেমস অবিলম্বে বন্ধের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। সেই সঙ্গে সব অনলাইন প্ল্যাটফর্ম থেকে টিকটক, বিগো লাইভ, পাবজি, ফ্রি ফায়ার গেম তথা লাইকির মতো সকল প্রকার অনলাইন গেমস এবং অ্যাপ বন্ধে কেন নির্দেশ দেয়া হবে না-এই মর্মে রুল জারি করেছেন আদালত। পরবর্তী ১০ দিনের মধ্যে বিবাদীদেরকে রুলের জবাব দিতে বলা হয়েছে। রিটের শুনানি শেষে গতকাল সোমবার বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া এবং বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার ভার্চুয়াল ডিভিশন কেঞ্চ এ আদেশ দেন। রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার হুমায়ন কবির পল্লব। সরকারপক্ষে শুনানিতে অংশ নেন ডেপুটি এটর্নি জেনারেল নওরোজ রাসেল চৌধুরী।

এর আগে গত ২৪ জুন সব অনলাইন প্ল্যাটফর্ম থেকে টিকটক, বিগো লাইভ, পাবজি, ফ্রি ফায়ার গেম তথা লাইকির মতো সকল প্রকার অনলাইন গেমস এবং অ্যাপ অবিলম্বে বন্ধ করার নির্দেশনা চেয়ে রিট করা হয়। রিটে ডাক ও টেলিযোগাযোগ সচিব, বিটিআরসির চেয়ারম্যান, শিক্ষা সচিব, স্বরাষ্ট্র সচিব, আইন সচিব, স্বাস্থ্য সচিব এবং পুলিশের আইজিকে বিবাদী করা হয়। গত ১৯ জুন অনলাইন প্ল্যাফর্ম থেকে টিকটক, বিগো লাইভ, পাবজি, ফ্রি ফায়ার গেম তথা লাইকির মতো সকল প্রকার অনলাইন গেমস এবং অ্যাপ বন্ধে একটি লিগ্যাল নোটিশ দেয়া হয়। এর ধারাবাহিকতায় দায়ের করা হয় উপরোক্ত রিট। এর আগেও একই নির্দেশনা চেয়ে গতবছর ৩০ ডিসেম্বর রিট করেন এডভোকেট মো. জে আর খান রবিন। এটিও শুনানির অপেক্ষায় রয়েছে।



 

Show all comments
  • Md Ataur Rahman ২৪ আগস্ট, ২০২১, ৭:০২ পিএম says : 0
    Thank,s
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাবজি-ফ্রি-ফায়ার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ