Inqilab Logo

শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, ০৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

আফগান ক্রিকেট বোর্ডে রদবদল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

তালেবানরা দখল নেওয়ার পর আসার পর ফারহান ইউসেফজাইয়ের জায়গায় আজিজুল্লাহ ফাযলিকে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) চেয়ারম্যানের পদে পুনর্বহাল করা হয়েছে। এর আগের দফায় ২০১৯ সাল পর্যন্ত দায়িত্বে ছিলেন ফাযলি। ওই বছর তার অধীনেই ইংল্যান্ড ও ওয়েলস বিশ্বকাপ খেলেছেন মোহাম্মদ নবী, রশিদ খানরা।
এসিবির সংবিধান অনুযায়ী, দেশটির প্রেসিডেন্ট ক্রিকেট বোর্ডের প্রধান পৃষ্ঠপোষক আর চেয়ারম্যান হবেন বোর্ডের প্রধান। দাপ্তরিক কাজে কেন্দ্রীয় কর্তৃপক্ষের প্রধান নির্বাহী ড. হামিদ শিনওয়ারি ও চেয়ারম্যান ফাযলি ক্রিকেট পরিচালনা এবং প্রশাসনিক বিষয়গুলো দেখাশোনা করবেন।
যুদ্ধবিধ্বস্ত দেশটির ক্রিকেট উন্নয়নে দারুণ আশাবাদী এসিবির নতুন বোর্ড প্রধান। তারা এখন শ্রীলঙ্কায় পাকিস্তানের বিপক্ষে দ্বিপক্ষীয় সিরিজের দিকে তাকিয়ে আছেন। পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ হওয়ার কথা ছিল সংযুক্ত আরব আমিরাতে। সেটি এখন ভেন্যু পরিবর্তন হয়ে হবে শ্রীলঙ্কার হাম্বানটোটায়। আগামী ১ থেকে ৫ সেপ্টেম্বরের মধ্যে ম্যাচগুলো হওয়ার কথা।
শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) নীতিগতভাবে ভেন্যুটির অনুমতি দিতে সম্মত হয়েছে। কিন্তু এসিবি এখনো সবুজ সংকেতের অপেক্ষায় আছে। কোনো কারণে যদি সিরিজটি ওই সময়ে না হয়, আফগানিস্তানের ঘরোয়া টি-টোয়েন্টি লিগ মাঠে গড়াবে।
পাকিস্তান সিরিজ সামনে রেখে আফগানরা এরই মধ্যে দুই দফায় অনুশীলন ক্যাম্প করেছেন। বছরের শেষ দিকে টি-টোয়েন্টি বিশ্বকাপে দিকেও চোখ রাখছেন রশিদ, নবীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আফগান ক্রিকেট বোর্ড
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ