Inqilab Logo

রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী

কালিয়াকৈরে শামীম স্পিনিং মিলে ভয়াবহ অগ্নিকান্ড

প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

কালিয়াকৈর উপজেলা সংবাদদাতা : গাজীপুরের কালিয়াকৈর উপজেলার শিল্পশহর সফিপুরে যমুনা গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান শামীম স্পিনিং মিলে ভয়াবহ অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। রোববার ভোর সোয়া পাঁচটায় এ অগ্নিকা-ের ঘটনা ঘটে। আগুনে মিলের গোডাউনে থাকা ২শ’ টনের বেশি তুলা ও কাঁচামালসহ মূল্যবান মেশিনারিজ পুড়ে গেছে।
মিল কর্তৃপক্ষ ও দমকলবাহিনী সূত্রে জানা যায়, রোববার ভোর সোয়া ৫টার দিকে শামীম স্পিনিং মিলের তুলার মিক্সিং রুম থেকে আগুনের সূত্রপাত হয়। মূহুর্তেই কালো ধোঁয়ায় পুরো মিল অন্ধকার হয়ে যায়। প্রথমে মিলের নিজস্ব অগ্নিনির্বাপক দল আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। এর মধ্যে তুলার গোডাউনেসহ ব্লো রুম ও আশপাশে আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে কালিয়াকৈর, ইপিজেড, জয়দেবপুর, টঙ্গী, সাভার ও ঢাকা থেকে ফায়ার সার্ভিসের ১৪টি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণ আনতে একযোগে কাজ শুরু করে। শামীম স্পিনিং মিলের নিজস্ব^ অগ্নিনির্বাপক দল ও ফায়ার সার্ভিসের ১৪টি ইউনিট প্রানান্তকর চেষ্টা চালিয়ে বেলা দুইটায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আগুন লাগার প্রকৃত কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে বলা যাবে বলে জানিয়েছেন মিলের মহাব্যবস্থাপক (জিএম) মোঃ শাহজাহান মিয়া। কালিয়াকৈর ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা অপুর্ব বল জানান, তদন্ত ছাড়া আগুনের সূত্রপাত কিভাবে হয়েছে তা বলা যাচ্ছে না। এছাড়া তদন্ত ছাড়া ক্ষয়ক্ষতির প্রকৃত চিত্র সম্পর্কে অনুমানভিত্তিক কিছু বলাও উচিত নয়। ঘটনা তদন্তে ফায়ার সার্ভিস ও গাজীপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে দু’টি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী সাত দিনের মধ্যে তারা রিপোর্ট প্রদান করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কালিয়াকৈরে শামীম স্পিনিং মিলে ভয়াবহ অগ্নিকান্ড
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ