Inqilab Logo

সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

গোবিন্দগঞ্জে মাদকসহ আটক বাস সুপারভাইজারের ফাঁসির আদেশ

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২১, ৫:১২ পিএম

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে এক ব্যক্তিকে ফাঁসির আদেশ দিয়েছে গাইবান্ধার সিনিয়র জেলা দায়রা জর্জ দিলীপ কুমার ভৌমিক। মঙ্গলবার তাকে ফাঁসির আদেশ প্রদাণ করে আদালত। এই মামলায় অপর তিন আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমানিত না হওয়ায় তাদেরকে বেকসুর খালাশ দিয়েছে আদালত।
মামলা সূত্রে জানা যায়, ২০১৮ সালের ১ নভেম্বর র‌্যাব ১৩ এর একটি দল গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার বাগদা বাজারে অভিযান পরিচালনা করে। সে সময় গোবিন্দগঞ্জ হতে হিলিগামী সাম্য রাজা-১ নামের বাসে অভিযান চালিয়ে বাস সুপারভাইজার পারভেজ এর নিকটে থাকা একটি টিস্যু ব্যাগ হতে ৪৫০ গ্রাম হেরোইন সহ তাকে আটক করা হয়। এসময় বাসে থাকা আফাজ উদ্দিনকেও আটক করা হয়। পরে তাদের দেওয়া তথ্যে দুদু মিয়া ও সাইদুল ইসলাম নামের দুই ব্যক্তি আটক করে র‌্যাব। আটককৃতদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে র‌্যাবের ডিএডি জাহিদ হোসেন বাদী হয়ে গোবিন্দগঞ্জ থানায় একটি মামলা দায়ের করে।
দীর্ঘ শুনানি ও ১৫ জন স্বাক্ষীর মধ্যে ১০ জনের স্বাক্ষ্য গ্রহণ শেষে গাইবান্ধার সিনিয়র জেলা দায়রা জজ আদালত মঙ্গলবার রায় প্রদাণ করেন। অভিযোগ প্রমানিত হওয়ায় পারভেজকে ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদন্ড কার্যকরের আদেশ প্রদান করা হয়। অপর তিন আসামীর অভিযোগ প্রমানিত না হওয়ায় তাদের বেকসুর খালাশ প্রদান করা হয়। ফাঁসির আদেশ পাওয়া পারভেজ বগুড়া জেলার সদর থানার ধর্মপুর গ্রামের শামীম আলমের ছেলে।
রাষ্ট্র পক্ষের প্রসিকিউটর এ্যাড. ফারুক আহম্মেদ প্রিন্স এই তথ্য নিশ্চিত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফাঁসির আদেশ

১৫ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ