Inqilab Logo

শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২১ রবিউস সানী ১৪৪৩ হিজরী

বুলেট আর গুলি হচ্ছে আওয়ামী লীগের ক্ষমতার উৎস: রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২১, ৬:৩১ পিএম

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বর্তমান আওয়ামী লীগ সরকার জনগণের ভোটে নির্বাচিত নয় বলেই তাদের ক্ষমতায় থাকার মাধ্যম হচ্ছে বুলেট ও গুলি এবং লাঠি সোটা। বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা জানাতে গিয়ে দলীয় নেতাকর্মীদের ওপর পুলিশের হামলার ঘটনায় নিন্দা জানিয়ে মঙ্গলবার বিকেলে এক দোয়া মাহফিলে তিনি একথা বলেন।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ৭৬ তম জন্মবার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল। নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচে এই দোয়া মাহফিল হয়। স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ আব্দুল কাদির ভুঁইয়া জুয়েলের পরিচালনায় মিলাদ মাহফিলে আরো অংশগ্রহণ করেন বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, স্বেচ্ছাসেবক দলের সহসভাপতি গোলাম সারোয়ার, সিনিয়র যুগ্ম সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ, সাদরেজ্জামান, কেন্দ্রীয় নেতা ফখরুল ইসলাম রবিন, ইয়াছিন আলী, ডাঃ জাহেদুল কবির, কাজী ইফতেখায়রুজ্জামান শিমুল, রেজওয়ানুল হক রিয়াজ, প্রকৌশলী সাহাব উদ্দিন সাবু সহ শতাধিক নেতাকর্মী।

রুহুল কবির রিজভী বলেন, কোনো কারণ ছাড়াই শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে দলীয় নেতাকর্মীদের ওপর নির্বিচারে গুলিবর্ষণ ও লাঠিচার্জ করা হয়েছে। তবে এর পেছনে অন্য জ্বালা রয়েছে সরকারের। সেটা হলো- গুম, খুন, নিপীড়ন উপেক্ষা করে স্বাধীনতার মহান ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে লাখ লাখ নেতাকর্মী ছুটে যান। এটাই তাদের সহ্য হয়না। তাদের নেতৃত্বে ভর করেছে খুনীর আত্মা। হালাকু খানের আত্মা।

রিজভী প্রশ্ন রেখে বলেন, কেনো বিএনপি নেতারা কি মাজারে লাঠিসোটা নিয়ে গেছিলো? যারা মানুষকে ভয় পায় তারা কাপুরুষ। তাদের কোনো বীরত্ব নেই। আওয়ামী লীগের কোনো বীরত্ব নেই। কারণ তারা মানুষকে ভয় পায়। আজকে বাংলাদেশের জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুলের শরীরে ৫০ টি রাবার বুলেট লেগেছে।

তিনি সরকারের সমালোচনা করে বলেন, আজকে টিকা নিয়ে ধামাচাপা দিচ্ছে সরকার। মানুষ লাইনে দাঁড়িয়েও টিকা পায়নি। গণটিকার নামে সরকার গণ তেলেসমাতি আর গণ নাকানি চুবানি খাওয়াচ্ছে। এদের আমলেই সব জাল-জোচ্চোর তৈরি হয়। তাদের আমলেই হলমার্ক কেলেংকারির ঘটনা ঘটেছে। এই হচ্ছে আওয়ামী লীগ সরকারের বৈশিষ্ট্য। তারা মানুষের দিকে কোনো নজর দেয় না। তাদের লক্ষ্য অমল ধবল ক্ষমতা।

রিজভী বলেন, এই সরকার যে কোনো মূল্যে জনগণের সাথে ছলনা করে। আর আরেকজন নেত্রী জনগণের জন্য জীবনের শেষ প্রান্তে এসেও লড়ছেন। আজকে জাতীয়তাবাদের প্রতীক, দেশের গণতন্ত্রের প্রতীক দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে নিয়ে কুৎসা রটানো হচ্ছে। তাকে মিথ্যা মামলায় জড়িয়ে বন্দী রাখা হয়েছে। হাসানুল হক ইনু গং সরকারের মোসাহেবী করছেন। হয়তো তিনি আবারো মন্ত্রীত্ব পাওয়ার স্বপ্ন দেখছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রুহুল কবির রিজভী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ