Inqilab Logo

বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

প্রশাসনে নৈতিকতার পদস্খলন ভয়াবহ রূপ নিয়েছে- পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২১, ৭:৫৮ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, প্রশাসনের বিভিন্ন সেক্টরে যেভাবে নৈতিকতার পদস্খলনের ঘটনা বেরিয়ে আসছে তা দেশ ও জাতির জন্য অত্যন্ত কলঙ্কজনক। নৈতিকতা বিবর্জিত শিক্ষার কুফল সর্বত্র পরতে শুরু করেছে। মাদক, অশ্লীলতাও মারাত্মক রূপ নিয়েছে। হাই সোসাইটির অনেকেই বিপথগামী হয়ে উশৃঙ্খল জীবন যাপন করছে। এগুলো রুখতে না পারলে পারিবারিক বন্ধন বলতে কিছু থাকবে না। পীর সাহেব চরমোনাই আজ এক বিবৃতিতে বলেন, প্রশাসনের বিভিন্ন স্তরে নিয়োগের ক্ষেত্রেও নৈতিকতা সম্পন্নদের অগ্রাধিকার দেয়া উচিত। মানুষের নৈতিকতার পদস্খলন হলে যা ইচ্ছে তাই করতে পারে। নৈতিকতা বিবর্জিতদের দিয়ে দেশের উন্নয়ন ও অগ্রগতি সম্ভব নয়।

পীর সাহেব চরমোনাই বলেন, বৈশ্বিক মহামারি করোনার বিষয় নীতি নির্ধারণের ক্ষেত্রে সরকার সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে। তিনি অতি দ্রুত সময়ের মধ্যে দেশের সকল জনশক্তিকে ভ্যাকসিনের আওতায় নিয়ে আসার আহ্বান জানান। করোনাভাইরাসের প্রতিরোধক টিকা ভ্যাকসিন প্রদানে সরকারের খরচে দুর্নীতি অবিলম্বে বন্ধ করতে হবে। তিনি কওমি মাদরাসাসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠান দ্রুত সময়ের মধ্যে খুলে দেয়ার দাবি জানান।

কর্মসূচি : কওমি মাদরাসাসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠান দ্রুত সময়ের মধ্যে খুলে দেয়ার দাবিতে ইসলামী আন্দোলন বাংলাদেশ বরিশাল মহানগর শাখার উদ্যোগে আগামীকাল বুধবার সকাল ১১টায় বরিশাল টাউন হল চত্বরে বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকবেন দলের নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই।
প্রিন্সিপাল সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ মাদানী : ইসলামী আন্দোলন বাংলাদেশ এর প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী বলেছেন, স্বাস্থ্যখাতের দুর্নীতি বন্ধ করে জনগণের স্বাস্থ্য সেবা নিশ্চিত করা রাষ্ট্রের অন্যতম দায়িত্ব। তিনি বলেন,দেশের চিকিৎসা ব্যবস্থা পুরোপুরি ধ্বংসের পথে। কোথাও আইসিইউ পাওয়া যাচ্ছে না। সেটা বাড়ানোর কোনও উদ্যোগও নেই সরকারের। আজ এক বিবৃতিতে প্রিন্সিপাল মাদানী এসব কথা বলেন। তিনি আরও বলেন, সরকার ব্যস্ত জনগণের ট্যাক্সের টাকায় নিজেদের আখের গোছাতে। সিলেটে সন্ত্রাসী হামলার নিন্দা : ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট মহানগরের জালালাবাদ থানার ৯নং ওয়ার্ড সাংগঠনিক সম্পাদক সুমন আহমদ শনিবার রাতে কর্মস্থল থেকে বাড়ি ফেরার পথে কতিপয় সন্ত্রাসীদের কাপুরোষিত হামলায় মারাত্মক আহত হয়ে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তার অবস্থা আশঙ্কাজনক। ইসলামী আন্দোলন নেতার উপর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন দলের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ। আজ এক বিবৃতিতে মহাসচিব ইউনুছ আহমাদ বলেন, আদর্শিকভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয়ে তারা সন্ত্রাসী ও গুপ্ত হামলার পথ বেছে নিয়েছে। বর্তমান সময়ে মানুষের জানমাল, ইজ্জত আব্রুর নিরাপত্তা নেই। মানুষের অধিকার খর্ব হচ্ছে বিভিন্নভাবে। ইসলামী আন্দোলন বাংলাদেশ নিয়মতান্ত্রিক ও শান্তিপূর্ণ আন্দোলনে বিশ্বাসী। বিশৃঙ্খলা সৃষ্টি কিংবা আইন হাতে তুলে নেয়ায় বিশ্বাসী নয়। সন্ত্রাসীদের বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা না নিলে তা সরকারের জন্য সুখকর হবে না। তিনি বলেন, সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার করে কঠোর শাস্তি দিতে ব্যর্থ হলে সর্বত্র আন্দোলন গড়ে উঠলে সরকারের কিছু করার থাকবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পীর সাহেব চরমোনাই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ