Inqilab Logo

সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৬ মুহাররম ১৪৪৪

ঢাকা জিতলেও হেরেছে চট্টগ্রাম আবাহনী

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২১, ৮:২৪ পিএম

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) মঙ্গলবার বিকালে একই সময়ে দুই ভেন্যুতে মাঠে নেমেছিল ঢাকা ও চট্টগ্রাম আবাহনী। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শেখ রাসেল ক্রীড়া চক্রের বিপক্ষে ঢাকা আবাহনী লিমিটেড বড় জয় পেলেও আর্মি স্টেডিয়ামে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটির কাছে হেরেছে চট্টগ্রাম আবাহনী।

বঙ্গবন্ধু স্টেডিয়ামের বৃষ্টিভেজা ভারী মাঠে মঙ্গলবার শেখ রাসেলের বিপক্ষে মাঠে নেমে যেন জ্বলে উঠেছিল ঢাকা আবাহনী। দারুণ ফুটবল খেলে ম্যাচে তারা ৫-১ গোলের জয় তুলে নেয়। বড় জয় পেলেও আবাহনীকে গোল পেতে প্রায় আধঘন্টা অপেক্ষায় থাকতে হয়। ধারাবাহিক আক্রমণের মুখে ম্যাচের ৩২ মিনিটে প্রথম গোল পায় ঢাকার আকাশী-হলুদরা। এসময় মাঝমাঠ থেকে সোহেল রানার লম্বা ক্রসে সতীর্থের হেড পাস নিয়ন্ত্রণে নেন নাইজেরিয়ান ফরোয়ার্ড সানডে চিজোবা। তার প্রথম শট রাসেল গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা ফিস্ট করে ফেরালেও ফিরতি শটে ঠিকই গোল করেন চিজোবা (১-০)। এগিয়ে থেকেই বিরতিতে যায় আবাহনী। তবে দ্বিতীয়ার্ধের ১৯ মিনিটের সময় এক গোল হজম করে তারা। ম্যাচের ৬৪ মিনিটে রাসেলের কিরগিজস্তানের মিডফিল্ডার বখতিয়ার দুইশবেকভের কর্নার কিকের বল আবাহনীর নাসিরউদ্দিন চৌধুরী হেডে ফিরিয়ে দিলেও রক্ষণভাগ ঠিকমতো বল ক্লিয়ার করতে পারেনি। সুযোগটা কাজে লাগান বক্সে থাকা রাসেলের তাজিকিস্তানের ডিফেন্ডার সিওভুস আসরোরভ। তিনি শটে গোল করে সমতা আনেন (১-১)। এরপরের ইতিহাস আবাহনীর। ম্যাচে সমতা আসার পর টানা চার গোল করে রাসেলকে উড়িয়ে দেয় তারা। ম্যাচের ৭০ মিনিটে আবাহনীর ব্রাজিলিয়ান মিডফিল্ডার রাফায়েল অগাস্তো সান্তোসের শট এক ডিফেন্ডারের গায়ে লেগে জালে জড়ায়। ঝাঁপিয়ে পড়লেও বলের নাগাল পাননি গোলরক্ষক রানা (২-১)। দশ মিনিট পর ডান দিক থেকে নাসিরের আড়াআড়ি ক্রস রাসেল ডিফেন্ডার হাবিবুর রহমান হেডে বিপদমুক্ত করার চেষ্টা করলেও বল উঁচুতে উঠে পড়ে আবাহনীর হাইতিয়ান ফরোয়ার্ড কেরভেন্স ফিলস বেলফোর্টের সামনে। তিনি নিখুঁত ভলিতে দলের পক্ষে তৃতীয় গোল করেন (৩-১)। ৮৮ মিনিটে রাফায়েল গোল করে ব্যবধান বাড়ান (৪-১)। আর ম্যাচের যোগকরা সময়ে (৯০+৩ মিনিট) চিজোবা গোল করলে ঢাকা আবাহনী ৫-১ ব্যবধানে উড়িয়ে দেয় রাসেলকে।

ম্যাচ জিতে ২২ খেলায় বারো জয়, সাত ড্র ও তিন হারে ৪৩ পয়েন্ট নিয়ে তালিকায় তৃতীয়স্থানে জায়গা পেল আবাহনী। এক ম্যাচ কম খেলে নয়টি করে জয় ও হার এবং তিন ড্রতে ৩০ পয়েন্ট পেয়ে সপ্তমস্থানে শেখ রাসেল।

এদিন বিকালে আর্মি স্টেডিয়ামে চট্টগ্রাম আবাহনী ও রহমতগঞ্জের মধ্যকার ম্যাচে দারুণ জয় তুলে নেয় পুরান ঢাকার দলটি। ম্যাচে রহমতগঞ্জ ২-০ গোলে হারায় চট্টগ্রাম আবাহনীকে। দু’টি গোলই হয় ম্যাচের শেষ দিকে। ৮১ মিনিটে ফিলিক্স চিডি গোল করে রহমতগঞ্জকে এগিয়ে নেন (১-০। ম্যাচের যোগকরা সময়ে (৯০+২মিনিট) ব্যবধান দ্বিগুণ করেন মাহমুদুল হাসান কিরণ (২-০)। এই হারে ২২ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে চট্টগ্রাম আবাহনী। ম্যাচ জিতে ২১ ম্যাচে ২১ পয়েন্ট পেয়ে নবম স্থানে রহমতগঞ্জ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঘরোয়া ফুটবল

২৮ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন