Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজশাহীতে ঐতিহ্যবাহী রেস্তোরাঁ রহমানিয়া প্লাসের উদ্বোধন

প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : নগরীর ঐতিহ্যবাহী রেস্তোরাঁ রহমানিয়া হোটেল চেম্বার অব কমার্স ভবনের সামনে চালু করেছে রহমানিয়া প্লাস রেস্টুরেন্ট নামে তাদের আরেকটি শাখা। সম্প্রতি সকালে ফিতা কেটে ও মোনাজাতের মধ্য দিয়ে এর উদ্বোধন করেন রহমানিয়া পরিবারের প্রবীণ সদস্য সালেহা বেগম ও সায়েরা খাতুন। উপস্থিত ছিলেন চেম্বারের সভাপতি মনিরুজ্জামান মণিসহ নগরীর বিভিন্ন পেশার মানুষ।
প্রায় শতবর্ষী এ প্রতিষ্ঠানটি শুরু থেকে তাদের সুনামের ধারাবাহিকতা বজায় রেখেছে। পরিবারের সকল সদস্য মিলে বাপ-দাদার এ প্রতিষ্ঠানটি পরিচালনা করে আসছে। পরিবারের সবাই মিলে মিশে যুগ যুগ ধরে ঐতিহ্য ধরে রাখা ব্যাতিক্রম ঘটনা। শুরু থেকে যে সুনাম বয়ে নিয়ে বেড়াচ্ছে তার যাতে ব্যত্যয় না ঘটে এ ব্যাপারে তারা সদা সজাগ। ফলে খাবার মানও রয়েছে সেই আগের মতোই।
রহমানিয়া প্লাসের উদ্বোধনকালে সুনাম ধরে রাখার প্রত্যয় ব্যক্ত করেন পরিবারের বড় ভাই রিয়াজ আহমেদ। রহমানিয়ার চাপাতি ভুনা গরুর মাংশ আর শাহী ফিরনীর সুনাম মুখে মুখে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শুরুর দিকে যেমন এর শিক্ষার্থীরা ভিড় করত। এখনো সব পেশার মানুষ ছুটে আসে। অনেক প্রাক্তন ছাত্র রাজশাহী এলে একটি বারের জন্য হলেও ছুটে আসে এখানে। পাশেই বিসমিল্লাহ নামে আরেকটি শাখা খুলেও ভিড় সামাল দেয়া যায় না, লাইন ধরতে হয়। বর্তমান প্রজন্মের চাহিদার দিকে লক্ষ্য রেখে মূল রহমানিয়ার অদূরে চালু করা হলো রহমানিয়া প্লাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজশাহীতে ঐতিহ্যবাহী রেস্তোরাঁ রহমানিয়া প্লাসের উদ্বোধন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ