Inqilab Logo

মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

টিকার আওতায় দেশের ১ কোটি ৯৮ লাখ ৩৩ হাজার ১১১ জন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২১, ৯:৩৫ পিএম

দেশের এখন পর্যন্ত ১ কোটি ৯৮ লাখ ৩৩ হাজার ১১১ জন মানুষকে কোভিড-১৯ এর টিকা প্রদান করা হয়েছে। এর মধ্যে প্রথম ডোজ টিকার আওতায় এসেছেন ১ কোটি ৫৭ লাখ ৯৭ হাজার ৯৫৪ জন এবং পূর্ণ ডোজ অর্থাৎ দুই ডোজই টিকা সম্পন্ন হয়েছে ৫৯ লাখ ৩০ হাজার ১৯৬ জন মানুষের। গণটিকা কার্যক্রমের আওতায় এখন পর্যন্ত মোট টিকা প্রদান করা হয়েছে ২ কোটি ১৭ লাখ ২৮ হাজার ১৫০ ডোজ। এছাড়া মঙ্গলবার (১৭ আগস্ট) বিকেল সাড়ে ৫টা পর্যন্ত ৩ কোটি ২৯ লাখ ৬৮ হাজার ৪৬৬ জন করোনা টিকার জন্য নিবন্ধন করেছেন।

মঙ্গলবার (১৭ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের পরিচালক প্রফেসর ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

অধিদপ্তরের দেয়া তথ্যানুযায়ী, দেশে এখন পর্যন্ত অ্যাস্ট্রাজেনেকার টিকা কোভিশিল্ড প্রয়োগ হয়েছে ১ কোটি ৮ লাখ ৯৬ হাজার ০৫৮ ডোজ। এর মধ্যে প্রথম ডোজ ৫৮ লাখ ২১ হাজার ৮০৭ ডোজ এবং দ্বিতীয় ডোজ প্রয়োগ হয়েছে ৫০ লাখ ৭৪ হাজার ২৫১ ডোজ।

চীনের সিনোফার্মের টিকা প্রয়োগ হয়েছে ৮১ লাখ ৩ হাজার ১১৪ ডোজ। ফাইজার-বায়োএনটেকের টিকা প্রয়োগ হয়েছে ৯১ হাজার ৭৯০ ডোজ। আর মডার্নার টিকা প্রয়োগ হয়েছে ২৬ লাখ ৩৭ হাজার ১৮৮ ডোজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভ্যাকসিন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ