Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

বসন্তের কোকিলদের রাজনীতিতে স্থান নেই : ওবায়দুল কাদের

প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : টাউট-বাটপার ও সুবিধাভোগীরা আর দেশের রাজনীতিতে স্থান পাবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গতকাল রবিবার সকালে রাজধানীর জাতীয় ক্রীড়া পরিষদ মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ আয়োজিত অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশের রাজনীতি থেকে দুর্নীতিবাজদের হটাতে হবে। বাংলাদেশের রাজনীতি থেকে প্রতারক, সুবিধাবাদী, হঠাৎ করে আসা বসন্তের কোকিলদের হটাতে হবে।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার আদর্শ গ্রহণ ও অনুসরণ করার জন্য নতুন প্রজন্মের শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার আদর্শকে তোমরা গ্রহণ এবং অনুসরণ করবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বনেতা। সারা দুনিয়া তার বক্তব্য ও মন্তব্যের দিকে তাকিয়ে থাকে।
তিনি বলেন, বঙ্গবন্ধুর দৌহিত্র সজীব ওয়াজেদ জয় আইসিটি বিপ্লবে নতুন মাত্রা যোগ করেছেন। তার নেতৃত্বে তোমাদের এগিয়ে যেতে হবে। তাহলেই বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়িত হবে। যদি থাকে শেখ হাসিনার হাতে দেশ পথ হারাবে না বাংলাদেশ মন্তব্য করে কাদের বলেন, শেখ হাসিনা ৭০ বছর জন্মদিনে বাংলাদেশকে ৭০ বছর এগিয়ে নিয়ে গেছেন।
লেখাপড়া শিক্ষা সব দিক থেকে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, হাতে হাতে মোবাইল ফোন কৃষকের হাতেও মোবাইল ফোন এই বিপ্লব করেছেন শেখ হাসিনা। নেত্রীর জন্মদিবস উপলক্ষে তোমাদের বলব, মাদকের অভিশাপ সারা বাংলায় ছড়িয়ে পড়েছে। তোমরা মাদককে না বলো, নিজেরা মাদক নেবো না অন্যকেও মাদক গ্রহণ করতে দেবো না। মাদক আমাদের সমাজে ভয়াবহ ছোবল দিয়েছে। আগামী দিনের তরুণ সমাজকে, ভবিষ্যতে প্রজন্মকে মাদকের এই ছোবল থেকে রক্ষা করতে হবে। মাদকের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলো শিক্ষার্থীদের এ আহ্বান জানান কাদের।
ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধুকে অনুসরণ করে সততা ও সাহস নিয়ে শেখ হাসিনা এ অবস্থানে এসেছেন। তোমরা তাকে অনুসরণ করবে। শেখ হাসিনার সন্তান সজীব ওয়াজেদ জয় দেশকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তিতে এগিয়ে নিয়ে গেছে। তাকে অনুসরণ করে তোমাদের এগিয়ে যেতে হবে।
এ সময় শিক্ষার্থীদের উদ্দেশে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, তথ্যপ্রযুক্তি শিক্ষায় সারাদেশে ৩০ হাজার মাল্টিমিডিয়া ক্লাসরুম তৈরি করা হয়েছে। তোমাদের দিয়ে ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের প্রযুক্তিনির্ভর দেশ হিসেবে বাংলাদেশকে গড়ে তোলা হবে।
শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি রকিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সংগঠনের মহাসচিব সংসদ সদস্য মাহমুদ-উস-সামাদ চৌধুরী, উপদেষ্টা সংসদ সদস্য সিরাজুল ইসলাম মোল্লাসহ অন্যরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বসন্তের কোকিলদের রাজনীতিতে স্থান নেই : ওবায়দুল কাদের
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ