Inqilab Logo

শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ রবিউস সানী ১৪৪৩ হিজরী

ঢাকার দাপটের দিনে চট্টগ্রাম আবাহনীর লজ্জা

অবনমন ঠেকাতে পারল না ব্রাদার্স

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) গতকাল বিকালে একই সময়ে দুই ভেন্যুতে মাঠে নেমেছিল ঢাকা ও চট্টগ্রাম আবাহনী। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শেখ রাসেল ক্রীড়া চক্রের বিপক্ষে ঢাকা আবাহনী লিমিটেড দাপুটে জয় পেলেও আর্মি স্টেডিয়ামে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটির কাছে হেরেছে চট্টগ্রাম আবাহনী।

বঙ্গবন্ধু স্টেডিয়ামের বৃষ্টিভেজা ভারী মাঠে কাল শেখ রাসেলের বিপক্ষে মাঠে নেমে যেন জ্বলে উঠেছিল ঢাকা আবাহনী। দারুণ ফুটবল খেলে ম্যাচে তারা ৫-১ গোলের জয় তুলে নেয়। আকাশী-হলুদদের হয়ে নাইজেরিয়ান ফরোয়ার্ড সানডে চিজোবা ও ব্রাজিলিয়ান মিডফিল্ডার রাফায়েল অগাস্তো সান্তোস দুটি করে এবং অপর গোলটি করেন হাইতিয়ান ফরোয়ার্ড কেরভেন্স ফিলস বেলফোর্ট। রাসেলের হয়ে একামাত্র গোলটি শোধ দেন তাজিকিস্তানের ডিফেন্ডার সিওভুস আসরোরভ। ২২ ম্যাচে ১২ জয়, সাত ড্র ও তিন হারে ৪৩ পয়েন্ট নিয়ে তালিকায় তৃতীয়স্থানে জায়গা পেল ঢাকা আবাহনী। এক ম্যাচ কম খেলে ৯টি করে জয় ও হার এবং তিন ড্রতে ৩০ পয়েন্ট পেয়ে সপ্তমস্থানে শেখ রাসেল।
এদিন বিকালে আর্মি স্টেডিয়ামে চট্টগ্রাম আবাহনী ও রহমতগঞ্জের মধ্যকার ম্যাচে দারুণ জয় তুলে নেয় পুরান ঢাকার দলটি। ম্যাচে রহমতগঞ্জ ২-০ গোলে হারায় চট্টগ্রাম আবাহনীকে। ম্যাচের শেষ সময়ে গোল দু’টি করেন ফিলিক্স চিডি ও মাহমুদুল হাসান কিরণ। এই হারে ২২ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে চট্টগ্রাম আবাহনী। ম্যাচ জিতে ২১ ম্যাচে ২১ পয়েন্ট পেয়ে নবম স্থানে রহমতগঞ্জ।
তবে দিনের সবচেয়ে হতাশার খবর দিয়েছে ব্রাদার্স ইউনিয়ন। দেশের ফুটবল মোহামেডান-আবাহনীর পরই যাদের নাম উচ্চারিত হতো, দেশ বরেণ্য কোচ মরহুম গফুর বেলুচ যে দলটির প্রশিক্ষক ছিলেন, শহিদ উদ্দিন আহমেদ সেলিম, হাসানুজ্জমান খান বাবলু, মো. মহসিন, খন্দকার ওয়াসিম ইকবাল ও আমের খানরা ছিলেন যে ক্লাবের তারকা ফুটবলার- সেই ব্রাদার্সের আজ করুণ দশা। ঘরোয়া ফুটবলে দীর্ঘ পথচলায় কত না সাফল্য লেখা আছে গোপীবাগের ব্রাদার্স ইউনিয়নের নামের পাশে। সেই ক্লাবই শেষ পর্যন্ত টিকতে পারলো না ঘরোয়া সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল)। অবশেষে বিপিএল থেকে অবনমনে গেল ব্রাদার্স ইউনিয়ন!
আগের দিন বিপিএল থেকে অবনমন ঘটেছে আরামবাগ ক্রীড়া সংঘের। আর গতকাল দ্বিতীয় দল হিসেবে বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে নেমে গেল ব্রাদার্স। কাল রাতে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র ৪-০ গোলে ব্রাদার্সকে হারিয়ে তাদের অবনমন নিশ্চিত করেছে । ২১ ম্যাচ শেষে চার জয়, ছয় ড্র ও এগারো হারে ১৮ পয়েন্ট পেয়ে তালিকায় এগারোতম স্থানে থেকে বিপিএলে টিকে থাকলো মুক্তিযোদ্ধা। সমান ম্যাচে এক জয়, তিন ড্র ও সতের হারে মাত্র ৬ পয়েন্ট নিয়ে বারোতম স্থানে থেকে অবনমনে গেছে ব্রাদার্স। বাকি তিন ম্যাচ জিতলেও তাদের আর কোনো সুযোগ নেই বিপিএলে টিকে থাকার। ২০০৭ সালে বিপিএল শুরুর পর থেকে নিয়মিত খেলে আসছিল কমলা জার্সিধারীরা।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবাহনী

৩০ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন