Inqilab Logo

শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, ০৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

সিআরবিতে হাসপাতাল

প্রকৃতি ধ্বংস করে উন্নয়ন হতে পারে না

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

হেরিটেজ ঘোষিত সিআরবির প্রাণ-প্রকৃতি ধ্বংস করে হাসপাতাল নির্মাণের সিদ্ধান্তের প্রতিবাদে নাগরিক সমাজ, চট্টগ্রামের প্রতিবাদী কর্মসূচি অব্যাহত আছে। গতকাল মঙ্গলবার সিআরবি সাত রাস্তার মোড়ে প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেছেন, সিআরবি রক্ষায় চট্টগ্রামবাসী তথা সারাদেশের মানুষ এখন ঐক্যবদ্ধ। চট্টগ্রামের ফুসফুস সিআরবি রক্ষায় আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ চাই। হাসপাতাল হোক সেটা আমরা চাই। তবে সেটা কোনভাবেই সিআরবিতে নয়।
বক্তারা বলেন, সিআরবি চট্টগ্রামের ইতিহাস-ঐতিহ্য এবং সংস্কৃতির অবিচ্ছেদ্য অংশ। সিআরবিতে হাসপাতাল নির্মিত হলে পরিবেশ দূষণ ঘটবে এবং পুরো সিআরবি এলাকাটির প্রাকৃতিক পরিবেশ ও সাংস্কৃতিক বলয় হুমকির মুখে পড়বে। মানুষের চেতনা, নতুন প্রজন্মের দৃষ্টিভঙ্গি উপেক্ষা করে, প্রাকৃতিক সৌন্দর্য নষ্ট করে কোনো উন্নয়ন হতে পারে না।
নাগরিক সমাজ, চট্টগ্রামের সদস্য সচিব প্রবীণ আইনজীবি ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুলের সভাপতিত্বে সমাবেশে উপস্থিত ছিলেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, মহানগর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী, মুক্তিযোদ্ধা মো. ইউনুচ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিআরবিতে হাসপাতাল

৮ সেপ্টেম্বর, ২০২১
১৮ আগস্ট, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ