Inqilab Logo

ঢাকা, রোববার ২১ জুলাই ২০১৯, ০৬ শ্রাবণ ১৪২৬, ১৭ যিলক্বদ ১৪৪০ হিজরী।

মুহররম মাসের চাঁদ দেখা গেছে ১২ অক্টোবর পবিত্র আশুরা

প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : গতকাল রোববার ১৪৩৮ হিজরি সনের পবিত্র মুহররম মাসের চাঁদ দেখা গেছে। ফলে আজ ৩ অক্টোবর সোমবার থেকে পবিত্র মুহররম মাস গণনা শুরু হবে। এ প্রেক্ষিতে আগামী ১০ মুহররম ১২ অক্টোবর বুধবার সারাদেশে পবিত্র আশুরা পালিত হবে। গতকাল সন্ধ্যায় ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মোকাররম সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। এতে সভাপতিত্ব করেন ধর্ম মন্ত্রণালয়য়ের যুগ্ম সচিব মো: হাফিজ উদ্দিন।
সভায় প্রধান তথ্য অফিসার এ কে এম শামীম চৌধুরী, তথ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো: নুরুল ইসলাম, মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্ম সচিব মো: সাইদুর রহমান, ইসলামিক ফাউন্ডেশনের সচিব ড. মো: আলফাজ হোসেন, বাংলাদেশ টেলিভিশনের অতিরিক্ত পরিচালক (প্রশা:) মো: জাহাঙ্গীর আলম, ওয়াকফ প্রশাসক ফয়েজ আহমেদ ভূঁইয়া, বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের উপ-পরিচালক মো: আবদুর রহমান, স্পারসোর সিএসও মো: শাহ আলম, ঢাকা জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: মজিবর রহমান, ঢাকা আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ প্রফেসর সিরাজ উদ্দিন আহমেদ, বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম মুহাম্মদ মিজানুর রহমান ও চকবাজার শাহী জামে মসজিদের খতিব মাওলানা শেখ নাঈম রেজওয়ান, লালবাগ শাহী জামে মসজিদের খতিব আবু রায়হান প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন