Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনায় ৬ দফা দাবিতে বেসরকারি পাটকল শ্রমিকদের ৫ দিনের কর্মসূচি ঘোষণা

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২১, ১:১৩ পিএম

খুলনার ব্যক্তি মালিকানাধীন মহসেন, সোনালী, এ্যজাক্স, আফিল, জুট স্পিনার্সসহ একের পর এক বন্ধ হয়ে যাওয়া বেসরকারি জুট মিল চালু, শ্রমিক-কর্মচারীদের চুড়ান্ত পাওনা পরিশোধসহ ৬ দফা দাবি আদায়ে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে আজ বুধবার বেলা ১১টা থেকে বেলা ১২টা পর্যন্ত একঘন্টা মানববন্ধন করেছে বেসরকারী পাট, সুতা, বস্ত্রকল শ্রমিক কর্মচারী ফেডারেশন।

মানববন্ধন শেষে চুড়ান্ত পাওনা পরিশোধসহ শ্রমিকদের দাবি আদায়ের লক্ষে ৫ দিনের কর্মসূচি ঘোষনা করেন শ্রমিক নেতৃবৃন্দ । কর্মসুচির মধ্যে রয়েছে আগামী ২০ আগস্ট বিকেল ৫ টায় আফিল জুট মিল মজদুর ইউনিয়নের সামনে শ্রমিক সভা ও বিক্ষোভ মিছিল, ২২ আগষ্ট বিকাল ৫টায় সোনালী জুট মিল শ্রমিক ইউনিয়নে শ্রমিক সভা ও বিক্ষোভ মিছিল, ২৪ আগষ্ট বিকেল ৫ টায় মহসেন জুট মিল সংলগ্ন গাফফার ফুড মোড়ের সামনে শ্রমিক সভা ও বিক্ষোভ মিছিল, ২৬ আগষ্ট বৃহস্পতিবার বিকাল ৫ টায় এ্যাজাক্স জুট মিল শ্রমিক ক্লাবে শ্রমিক সভা ও বিক্ষোভ মিছিল। এর মধ্যে যদি শ্রমিকদের দাবি না মানা হলে ২৮ আগস্ট (শুক্রবার) বিকাল ৫ টায় ফুলবাড়ীগেট জনতা মার্কেট চত্বরে শ্রমিক জনসভা থেকে রাজপথ, রেলপথ , অবরোধ সহ কঠিন কর্মসূচি ঘোষনা করা হবে বলে হুঁশিয়ারী উচ্চারণ করেন শ্রমিক নেতৃবৃন্দ।

বেসরকারী পাট, সুতা, বস্ত্রকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের সভাপতি শেখ আমজাদ হোসেনের সভাপতিত্বে সংগঠনের প্রচার সম্পাদক সাইফুল্লাহ তারেকের পরিচালনায় মানববন্ধনে বক্তৃতা করেন বেসরকারী পাট, সুতা, বস্ত্রকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের সাধারন সম্পাদক ও মহসেন জুট মিল ওয়াকার্স ইউনিয়নের সাবেক সাধারন সম্পাদক গোলাম রসুল খান, শ্রমিক ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম, মহসেন জুট মিলের শ্রমিক নেতা বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিল কাজী বীর মুক্তিযোদ্ধা ক্বারী আসহাফ উদ্দীন, বীর মুক্তিযোদ্ধা মাহাতাব উদ্দীন, আমির মুন্সি প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কর্মসূচি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ