Inqilab Logo

শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

ট্রলার ডুবিতে নিহত ৭ রোহিঙ্গার দাফন ভাসানচরে সম্পন্ন

এখনো নিখোঁজ-১৬

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২১, ২:৩৫ পিএম

ভাসানচর থেকে পালিয়ে যাওয়ার সময় ট্রলার ডুবিতে নিহত ৭ রোহিঙ্গার দাফন সম্পন্ন হয়েছে।
তবে এখনো ১৬জন রোহিঙ্গা নিখোঁজ রয়েছে জানিয়েছে আইন শৃঙ্খলা বাহিনী। এছাড়াও এ পর্যন্ত ১১জন রোহিঙ্গা জীবিত উদ্ধার হয়েছে।
বুধবার সকাল ৯টার দিকে ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে নিহতদের দাফন সম্পন্ন হয়।

দাফন সম্পন্নকৃত মরদেহ গুলো হচ্ছে, ভাসানচর ক্যাম্পেন ৫৪নং ক্লাস্টারের ওসমান গনির ছেলে রফিক (২৭) একই ক্লাস্টারের রফিকের মেয়ে রাজুমা (৫) ৫৩ নং ক্লাস্টারের রশিদ আহম্মদের ছেলে আবুল বশর (৮) তার মেয়ে নুর কলিমা (২) ও তছলিমা (৬), ৫নং ক্লাস্টারের রহিম উল্যার মেয়ে নুর আইশা (২ মাস), ৫০ নং ক্লাস্টারের আব্দুর রহমানের মেয়ে নুর আয়েশা(৩ মাস)।

ভাসানচর থানার ওসি রফিকুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেন। তিনি আরও জানান, নোয়াখালী জেলা প্রশাসকের অনুমতিক্রমে ময়নাতদন্ত ছাড়া গতকাল মঙ্গলবার রাত ১২টার দিকে ৭ রোহিঙ্গার মরদেহের পরিচয় সনাক্ত শেষে নিহতের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

ওসি রফিকুল ইসলাম বলেন, মঙ্গলবার রাতে ঝড় তুফানের কারণে মরদেহ গুলো দাফন করা হয়নি। পরে বুধবার সকাল ৯টায় নিহতের স্বজনেরা একটি পুলিশ টিমের উপস্থিতিতে মরদেহ গুলো দাফন সম্পন্ন করে।

এরআগে গতকাল মঙ্গলবার মঙ্গলবার বিকাল পর্যন্ত কোস্টগার্ড, নৌবাহিনী ও পুলিশ সদস্যদের যৌথ অভিযানে গভীর সমুদ্র ও স›দ্বীপ উপক‚ল থেকে এসব রোহিঙ্গার মরদেহ উদ্ধার করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দাফন সম্পন্ন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ