Inqilab Logo

মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

শিমুলিয়া-বাংলাবাজার রুটে ফেরি চলাচল বন্ধ

লৌহজং (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২১, ৪:২৫ পিএম | আপডেট : ৫:০৫ পিএম, ১৮ আগস্ট, ২০২১

পদ্মা নদীতে প্রবল স্রোত ও ঢেউয়ের কারণে পদ্মা সেতুর পিলারে ফেরির ধাক্কা লাগার আশঙ্কায় মুন্সীগঞ্জের শিমুলিয়া-বাংলাবাজার নৌ-রুটে অনির্দিষ্টকালের জন্য ফেরি চলাচল বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি)। ফলে আজ বুধবার (১৮ আগস্ট) বিকেল তিনটা থেকে এ নৌপথে ফেরি চলাচল বন্ধ রয়েছে। এদিকে ফেরি বন্ধে শিমুলিয়া ও বাংলাবাজার ঘাটে পারাপারের অপেক্ষায় আটকা পড়েছে কয়েক শতাধিক যানবাহন। শিমুলিয়া ঘাট কর্তৃপক্ষ জানিয়েছে, শিমুলিয়া ঘাটে শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে।

বাংলাদেশ আভান্তরীন নৌ-পরিবহন বিআইডব্লিউটিসি শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) মো. ফয়সাল দৈনিক ইনকিলাবকে তথ্য নিশ্চিত করে জানান, নদীতে তীব্র স্রোত ও প্রবল বাতাস রয়েছে। এজন্য দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। বহরে থাকা ফেরিগুলো দুই ঘাটে নোঙর করে রাখা হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত ফেরি চলাচল বন্ধ থাকবে।


এদিকে লঞ্চ চলাচল স্বাভাবিক রয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন বিআইডব্লিউটিএর শিমুলিয়া ঘাট শাখার সহকারী পরিচালক সাহাদাত হোসেন। তিনি জানান, ২৪ দিনের ব্যবধানে পদ্মা সেতুর পিলারে ফেরির ৪ বার ধাক্কা লেগেছে। পুনরায় ধাক্কা লাগার আশঙ্কায় আজ বুধবার বৈরি আবহাওয়ায় পদ্মা নদীতে প্রচণ্ড স্রোত থাকায় বিআইডব্লিউটিসির চেয়ারম্যান সৈয়দ তাজুল ইসলাম এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ ঘোষণা দেন।

শিমুলিয়া ঘাটের ট্রাফিক পুলিশ পরিদর্শক জাকির হোসেন জানান, ফেরি বন্ধ ঘোষণার বিষয়টি মাইকে জানানো হলে ফেরি পারাপারের জন্য অপেক্ষায় থাকা অর্ধশতাধিক পরিবহন ঢাকা হয়ে পাটুরিয়া ঘাটের উদ্দেশ্যে রওয়ানা দিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফেরি চলাচল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ